অস্ট্রেলিয়ানিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে আগামীকাল শনিবার থেকে শুরু হচ্ছে ত্রিদেশীয় টুয়েন্টি টুয়েন্টি সিরিজ টুর্নামেন্টের অফর দল ইংল্যান্ড সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শনিবার বাংলাদেশ সময় দুপুর ২টা ২০ মিনিটে শুরু হবে সিরিজের উদ্বোধণী ম্যাচ জয় দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু প্রত্যাশা অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডের

পাঁচ ম্যাচের অ্যাশেজ ও ওয়ানডে সিরিজ শেষ করলো অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। এ্যাশেজ সিরিজ ৪-০ ব্যবধানে জিতলেও, ওয়ানডেতে ৪-১ ব্যবধানে হারে অসিরা। টেস্ট সিরিজের পারফরমেন্সে উজ্জল থাকলেও ওয়ানডেতে নিজেদের মেলে ধরতে পারেনি অস্ট্রেলিয়া।

টেস্ট সিরিজে প্রথম তিন ম্যাচই হেরে লড়াই থেকে ছিটকে পড়ে ইংল্যান্ড। তবে ওয়ানডেতে প্রথম তিন ম্যাচ জিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করে ফেলে ইংলিশরা। চতুর্থ ম্যাচ অস্ট্রেলিয়া জিতলেও পঞ্চম ও শেষ ওয়ানডে জিতে নেয় ইংল্যান্ড। এবার নিউজিল্যান্ডকে নিয়ে ত্রিদেশীয় সিরিজের টি-২০ ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড।

জয় দিয়ে সিরিজ শুরুর লক্ষ্য অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের। অস্ট্রেলিয়ার অধিনায়ক ডেভিড ওয়ার্নার বলেন, ‘আমরা ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ভালো করতে পারিনি। এবার টি-২০ ফরম্যাট। এই সিরিজে দারুন প্রতিন্দ্বন্দিতা হবে। আমরা ভালো ক্রিকেট খেলার লক্ষ্য নিয়ে শুরু করবো। জয় দিয়ে সিরিজ শুরু করার লক্ষ্য নিয়েই আমরা খেলতে নামবো।’

জয় দিয়ে সিরিজ শুরুর প্রত্যাশা নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনেরও। তিনি বলেন, ‘যেকোন কিছুর শুরুটা ভালো হওয়া সবসময়ই জরুরি। এবারের সিরিজেও আমরা ভালো শুরু করতে চাই। তাতে আত্মবিশ্বাস বেড়ে যাবে। টি-২০ ফরম্যাটে ভালো করতে তিন বিভাগেই পারফরমেন্স করতে হবে। তাই জয় দিয়ে শুরু করতে চাই আমরা।’

টি-২০ ফরম্যাটে মাত্র ৬বার মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। এরমধ্যে ৪বার জয়ী হয় অসিরা। ২টি জয় রয়েছে নিউজিল্যান্ডের। ২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে সুপার টেনের ম্যাচে সর্বশেষ মুখোমুখিতে অস্ট্রেলিয়াকে ৮ রানে হারিয়েছিলো নিউজিল্যান্ড।

অস্ট্রেলিয়া দল: ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), অ্যারন ফিঞ্চ, অ্যাস্টন আগার, অ্যালেক্স ক্যারি, বেন বেন ডরসুইস, ট্রাভিস হেড, ক্রিস লিন, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, ডি’আর্চি শর্ট, বিলি স্তানলেক, মার্কস স্টোয়িনিস, এন্ড্রু টাই, এডাম জাম্পা।

নিউজিল্যান্ড দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লানডেল, ট্রেন্ট বোল্ট, টম ব্রুস, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, আনারু কিচেন, কলিন মুনরো, সিথ রেন্স, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, রস টেইলর ও বেন ওয়েলার।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Previous post লন্ডনে বাংলাদেশি হত্যায় একজন দোষী সাব্যস্ত
Next post শুভ্রা থেকে চন্দ্রাবতী পরী
Close