Read Time:2 Minute, 59 Second

শামসুল আরীফিন বাবলু। প্রবাস বাংলা ডেস্ক, লস এঞ্জেলেস, যুক্তরাস্ট্র।

বর্ষীয়ান ও প্রবীন রাজনতিবিদ, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বুধবার (১৬ অক্টোবর) দুপুর ১টার দিকে রাজধানী ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় শেষ নি:শ্বাস করেন। বার্ধক্য জনিত নানান রোগে ভুগছিলেন তিনি। তবে তিনি কার্ডিয়াক এ্যারেস্ট হয়েছেন বলে এভার কেয়ারের ডাক্তাররা জানিয়েছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। তাঁর এ মৃত্যুর খবর দেশ বিদেশে ছড়িয়ে পড়লে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠন সমুহ ছাড়াও অন্যান্য রাজনৈতিক সংগঠনসহ সর্বমহলের মানুষের মধ্যে এক শোকের ছায়া নেমে আসে।

বাংলাদেশ আওয়ামী লীগ’র বিভিন্ন দুর্দিনে একজন ত্যাগী নেতা ‘মতিয়া চৌধুরী’র মৃত্যুতে ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সভাপতি জনাব শফিকুর রহমান এবং ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক দিদার আহমেদ ক্যালিফোর্নিয়া আওয়ামী পরিবারের পক্ষ থেকে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন। পাশাপাশি তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতিও সমবেদনা জানান এবং মহান রাব্বুল আলামীন কাছে তাঁর বিদেহী আত্মার জান্নাতি শান্তি কামনা করে দোয়া প্রার্থনা করেন।

উল্লেখ্য, বাংলাদেশের রাজনীতিতে ‘অগ্নিকন্যা’ হিসেবে পরিচিত মতিয়া চৌধুরীর জন্ম পিরোজপুরে ১৯৪২ সালের ৩০ জুন। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম, প্রচারণা, তদবির এবং আহতদের শুশ্রূষায় সক্রিয় অংশ নিয়েছিলেন তিনি। ১৯৭১ সালে স্বাধীনতা সংগ্রামে তাঁর অবদান অবিস্মরণীয়। জাতি এক সূর্য সন্তানকে হারালো!

মতিয়া চৌধুরী সর্বশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেরপুর-২ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। আওয়ামী লীগ শাষনামলে ১৯৯৬, ২০০৯ এবং ২০১৪ সালে সফলতার সাথে কৃষিমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি এবং দ্বাদশ জাতীয় সংসদে সংসদীয় উপনেতা হিসেবে দায়িত্ব পালন করে যান।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ছাত্র-জনতার অভ্যুত্থানের আঁকা গ্রাফিতি দেখে ‘উচ্ছ্বসিত’ প্রধান উপদেষ্টা
Next post শেখ হাসিনার অবস্থান জানালো ভারত
Close