Read Time:1 Minute, 54 Second

ভারতের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় বলেছেন, প্রতিবেশী বাংলাদেশে সম্প্রতি যেসব ঘটনা ঘটছে সেগুলো আমাদের এসব অধিকারের কতটা মূল্য-তা মনে করিয়ে দিচ্ছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনের পর ভারতের প্রধান বিচারপতি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন। ভারতের বার্তা সংস্থা পিটিআইয়ের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রধান বিচারপতি চন্দ্রচূড় বলেন, বাংলাদেশে আজকে যা ঘটছে, তা পরিষ্কারভাবে- স্বাধীনতা আমাদের জন্য কতটা মূল্যবান তা মনে করিয়ে দিচ্ছে। স্বাধীনতা ও মুক্তি লাভ সহজ। কিন্তু এ বিষয়গুলো কতটা গুরুত্বপূর্ণ, তা আমাদের মনে করিয়ে দেয়ার জন্য অতীতের ঘটনাগুলো জানা-বোঝা দরকার।

তিনি আরো বলেন, স্বাধীনতা দিবস আমাদের দেশের জনগণের একে অপরের প্রতি যে দায়িত্ব আছে, তা আমাদেরকে মনে করিয়ে দিচ্ছে এবং জাতি সংবিধানের মূল্যবোধগুলোকে বুঝতে পারছে।

এ সময় ভীমরাও আম্বেদকর, জওহরলাল নেহরু, আল্লাদি কৃষ্ণস্বামী আইয়ার, গোবিন্দ বল্লভ পন্থ, দেবীপ্রসাদ খৈতান, স্যার সৈয়দ মহম্মদ সাদুল্লাহসহ ভারতের স্বাধীনতা আন্দোলনে যোগ দেওয়া আইনজীবীদের প্রতি শ্রদ্ধা জানান ডি ওয়াই চন্দ্রচূড়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ওয়াশিংটন পোস্টের প্রতিবেদন: হাসিনার ওপর চাপ কমাতে পশ্চিমাদের কাছে ভারতের ‘লবিং’
Next post আল্লাহর বিচার অত্যন্ত নির্মম: মির্জা ফখরুল
Close