Read Time:2 Minute, 40 Second

বাংলাদেশের সদ্য পদত্যাগকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুরোধের ভিত্তিতেই বহনকারী বিমানকে ভারতে প্রবেশের সুযোগ দেয়া হয়েছে বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। মঙ্গলবার (৬ আগস্ট) দেশটির সংসদে বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে দেয়া এক বিবৃতিতে এ কথা বলেন তিনি।

অনুরোধের পর খুব স্বল্প সময়ের ব্যবধানে শেখ হাসিনাকে বহনকারী বিমানকে দিল্লিতে অবতরণের সুযোগ দেয়া হয় বলে জানিয়েছেন এস জয়শঙ্কর। বাংলাদেশের চলমান পরিস্থিতি ও বিভিন্ন রাজনৈতিক ঘটনাবলী তুলে ধরে তিনি আরও বলেন, নির্বাচনের পর থেকেই বাংলাদেশে রাজনৈতিক সহিসংতা ও বিভাজন বাড়তে থাকে। বর্তমানে বাংলাদেশে ১৯ হাজার ভারতীয় রয়েছেন। এদের মধ্যে ৯ হাজারই শিক্ষার্থী। তাদের বেশিরভাগই ফেরত এসেছেন। এ সময় বাকিদেরও আনার চেষ্টা চলছে।

এর আগে, বাংলাদেশ পরিস্থিতি নিয়ে সর্বদলীয় বৈঠক হয় ভারতে। তখন এস জয়শঙ্কর জানান, ভবিষ্যৎ পরিকল্পনা নির্ধারণে আপাতত শেখ হাসিনাকে কিছুদিন সময় দিতে চায় নয়াদিল্লি। এরপর শেখ হাসিনার বক্তব্য শুনে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে। বাংলাদেশ সেনাবাহিনীর সাথে দিল্লি নিয়মিত যোগাযোগ রাখছে।

এদিকে, শেখ হাসিনা সরকারের পদত্যাগের পর বাংলাদেশ সংলগ্ন সীমান্তে নিরাপত্তা বাড়িয়েছে ভারত। বিভিন্ন চেকপয়েন্টে অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়েছে। জলপাইগুড়ির ফুলবাড়িসহ সীমান্তবর্তী বিভিন্ন চেকপোস্টে বিএসএফ সদস্যদের টহল দিতে দেখা গেছে।

প্রসঙ্গত, গতকাল সোমবারই দুইদেশের মধ্যে ৪ হাজার ৯৬ কিলোমিটার সীমান্ত নিরাপদ রাখতে ‘হাই অ্যালার্ট’ জারি করে ভারত। এছাড়া, বিএসএফের মহাপরিচালক দলজিৎ সিং সীমান্তবর্তী ধামাখালি এলাকা পরিদর্শনেও যান।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post কারামুক্ত হয়ে যা বললেন নুর
Next post দেশ ছাড়তে পারলেন না হাছান মাহমুদ, আটকে দেওয়া হলো বিমানবন্দরে
Close