Read Time:3 Minute, 20 Second

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের আর একশ দিনও বাকি নেই। এরই মধ্যে গত ২১ জুলাই প্রেসিডেন্ট জো বাইডেন ডেমোক্রট দলের প্রার্থিতা থেকে নিজেকে প্রত্যাহার করে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে সমর্থন দিয়েছেন।

রিপাবলকিান দলের প্রার্থী ও দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এতোদিন ৮১ বছর বয়স্ক বাইডেনের স্বাস্থ্য নিয়েই কটাক্ষ করে আসছিলেন। তিনি তাকে প্রায়ই অসহায় বৃদ্ধ বলে উপহাস করতেন। কিন্তু কমলা হ্যারিস ট্রাম্পের দুই দশকেরও বেশি ছোট। এ কারণে ট্রাম্পকে হঠাৎ একেবারে ভিন্ন পরিস্থিতি মোকাবিলা করতে হচ্ছে।

ট্রাম্প ও রিপাবলিকান দলকে খুব দ্রুতই তাদের কৌশলে পরিবর্তন আনতে হচ্ছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে কমলাকে কীভাবে আক্রমণ করা যায় তারা এখনও তা নির্ধারণের প্রস্তুতি নিচ্ছেন। যদিও ট্রাম্প ইতোমধ্যে কমলাকে আক্রমণ করতে গিয়ে তাকে মিথ্যুক ও বামপন্থী-পাগল হিসেবে বর্ণনা করেছেন।

ট্রাম্প বুধবার আফ্রিকান আমেরিকান সাংবাদিকদের সঙ্গে গোলটেবিল আলোচনায় যোগ দিতে শিকাগো যাচ্ছেন। সেখানে তিনি কমলার প্রতি আক্রমণে আরও তীব্র হবেন বলেই মনে করছেন বিশ্লেষকরা।

এছাড়া সেখানে অর্থনীতি, অভিবাসন, জ্বালানি, আইন-শৃঙ্খলা এবং পররাষ্ট্র নীতিতে আমেরিকান ফাস্ট পলিসি বাস্তবায়নের মাধ্যমে সাম্প্রতিক ইতিহাসে অন্য যেকোনো প্রেসিডেন্টের চেয়ে কীভাবে তিনি কালো আমেরিকানদের জন্যে বেশি করেছেন তার ব্যাখ্যা করবেন।

এদিকে এক সময়ে ট্রাম্পের কট্টর সমালোচক কিন্তু বর্তমানের রানিং মেট ৩৯ বছর বয়স্ক ভেন্স নানাভাবে কমলা হ্যারিসকে আক্রমণ করে যাচ্ছেন। তিনি ‘সন্তানহীন বিড়াল মহিলাদের’ উপহাস করে বলছেন যে, যারা শিশুবিহীন তারা শাসনের জন্যে কম উপযুক্ত কারণ তারা দু:খী এবং দেশে তাদের সরাসরি অংশীদারিত্ব নেই।

তবে সাম্প্রতিক এক মন্তব্যে ভেন্স প্রতিদ্বন্দ্বিতায় কমলা হ্যারিসের প্রবেশকে রিপাবলিকানদের জন্যে ‘অপ্রত্যাশিত আঘাত’ হিসেবে বর্ণনা করেন। এদিকে কমলা হ্যারিস বুধবার সন্ধ্যায় হিউস্টন ও টেক্সাসে আফ্রিকান আমেরিকান শিক্ষার্থীদের সমাবেশে বক্তব্য রাখবেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ব্যাংকগুলোকে ৮ ঘণ্টার মধ্যে ডলার লেনদেনের তথ্য দিতে নির্দেশ
Next post গুপ্তহত্যার শিকার: শরণার্থী শিবির থেকে প্রধানমন্ত্রী এবং ইসরাইলের ত্রাস
Close