Read Time:2 Minute, 54 Second

মালয়েশিয়া যাওয়ার অপেক্ষায় রয়েছে ২ লাখ ৬৮ হাজার কর্মী। ইতিমধ্যে প্রায় দুই লক্ষাধিক বাংলাদেশি কর্মী সেখানে পৌঁছেছে।

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মী নিয়োগের সর্বশেষ পরিস্থিতি নিয়ে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ সরকারের সকল সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশনের নিবিড় কূটনৈতিক প্রচেষ্টার ফলে ২০২১ সালে ১৯ ডিসেম্বর বাংলাদেশ-মালয়েশিয়া দ্বি-পাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষরের পর মালয়েশিয়া সরকার বাংলাদেশ থেকে নতুন কর্মী নিয়োগের বিষয়ে চার বছর পূর্বে জারীকৃত নিষেধাজ্ঞা প্রত্যাহার করেন।

পরবর্তীতে ২০২২ সালের ২ জুন ঢাকায় অনুষ্ঠিত যৌথ ওয়ার্কিং গ্রুপের সভায় কর্মী নিয়োগ সংক্রান্ত প্রক্রিয়া চূড়ান্ত হওয়ার পর দুই দেশের সংশ্লিষ্ট অফিস সমূহে প্রয়োজনীয় নেটওয়ার্কিং হার্ডওয়্যার ও সফটওয়্যার স্থাপন পূর্বক একই বছরের আগস্ট থেকে মালয়েশিয়াতে বাংলাদেশি নতুন কর্মী নিয়োগ কার্যক্রম শুরু হয়।

মালয়েশিয়াতে বিভিন্ন সেক্টরে বাংলাদেশি কর্মীর জরুরি চাহিদার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ হাই কমিশন, কুয়ালালামপুর কর্মী নিয়োগের প্রক্রিয়ার শুরু থেকে নিবিড় আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কর্মী নিয়োগের চাহিদা পত্র দ্রুতগতিতে সত্যায়ন সম্পন্ন করার চেষ্টা করছে।

এছাড়া ২০২৩ সালের ৬ জুলাই পর্যন্ত বাংলাদেশ হাই কমিশন ১০,৭৬৩ (দশ হাজার সাতশত তেষট্রি টি সত্যায়ন আবেদনের বিপরীতে ৪,২৩,৫৬৯ (চার লক্ষ তেইশ হাজার পাচশত ঊনসত্তর) জন কর্মীর চাহিদাপত্র সত্যায়ন সম্পন্ন করেছে। এর মধ্যে প্রায় দুই লক্ষাধিক বাংলাদেশী কর্মী মালয়েশিয়া এসে পৌছেছে এবং বাকি প্রায় ২,৬৮,০০০ কর্মী মালয়েশিয়া আসার জন্য প্রক্রিয়াধীন ও অপেক্ষমান রয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ব্রাসেলসে ‘বাংলাদেশ-ইইউ সহযোগিতা’ শীর্ষক সম্মেলন
Next post ফোবানা (এহসান-নাহিদ) ইয়োথ কমিটির চেয়ারম্যান মহিউদ্দিন দুলাল শ্রীঘরে
Close