লিটল বাংলাদেশ প্রেস ক্লাব অব লস এঞ্জেলেসে গত ১৬ আগষ্ট রোববার, বিকেল ৬টায় স্থানীয় ইসলামিক সেন্টারে
প্রয়াত সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে এক শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

স্থানীয় সময় রোববার শহরের বাংলাদেশি কমিউনিটির লস এঞ্জেলেস ইসলামিক সেন্টারে অনুষ্ঠিত শোক সভায় সভাপতিত্ব করেন প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব কাজী মশহুরুল হুদা। গোলাম সারওয়ারের কর্মময় জীবন নিয়ে আলোচনা করেন, লস এঞ্জেলেসের বাংলাদেশ কনস্যুলেটের ডেপুটি কনসাল জেনারেল মো. ওয়ালিউর রহমান প্লাবন।

তিনি বলেন, কিংবদন্তি গোলাম সারওয়ার ছিলেন সাংবাদিকতার এক উজ্বল আলো। তার মৃত্যুতে জাতি এক ক্ষণজন্মা গুণীজন হারিয়েছে, যা অপূরণীয়।

প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক, সময় টেলিভিশন ও সমকাল প্রতিনিধি লস্কর আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তৃতা করেন, গোলাম সারওয়ারের জামাতা বিশিষ্ট ব্যবসায়ী মিয়া নাইম হাবিব। আরও বক্তব্য রাখেন, কমিউনিটি নেতা ও সমাজসেবক মোমিনুল হক বাচ্চু, সেলিম রেজা প্রমুখ।

স্বাস্হ্য বিধি মেনে অনুষ্ঠানে উপস্হিত ছিলেন কনস্যুলেট কর্মকর্তা হাবিবুর রহমান, মহশীন উল হক, ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগ সহ সভাপতি শামীম হোসেন, নাজমুল চৌধুরী, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ ক্যালিফোর্নিয়া শাখার সাধারণ সম্পাদক রানা হাসান মাহমুদ, ক্যালিফোর্নিয়া বুড্ডিষ্ট মেডিটেশন সেন্টার এর সাবেক সাংগঠনিক সম্পাদক অশীতি বড়ুয়া, মুনা লস এঞ্জেলেস সভাপতি আব্দুল মান্নান সহ প্রবাসী বাংলাদেশিরা।

অনুষ্ঠানের শুরুতে কোরানখানি, দরুদ এবং মরহুমের আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন হাফেজ মোহাম্মদ বেলাল।