Read Time:2 Minute, 43 Second

চার্চ পরিদর্শনের সময় সুরক্ষামূলক মাস্ক পরার আদেশ অমান্য করে জরিমানা গুণতে বাধ্য হচ্ছেন বুলগেরিয়ার প্রধানমন্ত্রী বয়োকো বোরিসোভ। মঙ্গলবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আদেশ অমান্য করায় ১৭৪ মার্কিন ডলার জরিমানা দেবেন প্রধানমন্ত্রী। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ওই আয়োজেনে যারাই মাস্ক ছাড়া উপস্থিত ছিলেন তাদের প্রত্যেককেই জরিমানা করা হবে।
বুলগেরিয়ার প্রধানমন্ত্রী বয়োকো বোরিসোভ

বলকান অঞ্চলের দেশ বুলগেরিয়ায় গত সপ্তাহে করোনাভাইরাসের রেকর্ড সংক্রমণ হয়। এর জেরে গত সোমবার দেশটির সব ঘরোয়া আয়োজনে আবারও মাস্ক বাধ্যতামূলক করে আদেশ জারি করেন স্বাস্থ্যমন্ত্রী কিরিল আনানিয়েভ।

মঙ্গলবার হাজার বছরের ঐতিহ্যবাহী পুরোনো একটি গির্জা পরিদর্শনে যান বুলগেরিয়ার প্রধানমন্ত্রী বয়োকো বোরিসোভ। ওই সময়ে প্রধানমন্ত্রী ছাড়াও সাংবাদিক, ফটোগ্রাফার ও ক্যামেরাপার্সন এবং প্রধানমন্ত্রীর সঙ্গীদের অনেকেই সুরক্ষামূলক মাস্ক ব্যবহার করেননি। এদের প্রত্যেককেই জরিমানা করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

মঙ্গলবার প্রধানমন্ত্রী বয়োকো বোরিসোভ যে চার্চটি পরিদর্শনে যান সেটি রাজধানী সোফিয়ার দক্ষিণে রিলা পার্বত্য এলাকায় অবস্থিত। হাজার বছরের পুরনো এই চার্চটির বর্ণিল দেয়ালচিত্র বিখ্যাত। বুলগেরিয়ার অন্যতম পর্যটন স্পটও এটি।

কঠোর লকডাউন এবং মাস্ক পরার বাধ্যতামূলক করার কারণে বুলগেরিয়ার করোনা পরিস্থিতি তুলনামূলকভাবে এখনও অনেক ভালো রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত মাত্র ৩ হাজার ৯৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ২০৭ জন। কিন্তু গত সপ্তাহে দেশটিতে নতুন করে অন্তত ৬০৬ জন করোনায় সংক্রমিত হলে উদ্বেগ তৈরি হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post সমাবেশ ফাঁকা, হতাশা নিয়ে টাই খুলে হাঁটছেন ট্রাম্প! (ভিডিও)
Next post করোনার ভ্যাকসিনের ৩য় ধাপের ট্রায়াল শুরু
Close