Read Time:4 Minute, 8 Second

করোনাভাইরাসের চিকিৎসায় নিজের বেতনের কিছু অংশ দান করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস ডিপার্টমেন্টকে তিনি ২০১৯ সালের শেষ তিন মাসের বেতন দান করেছেন। যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় এই পদক্ষেপ নিলেন প্রেসিডেন্ট ট্রাম্প।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৯ জনে দাঁড়িয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসে মারা যাওয়ারা সবাই ওয়াশিংটন অঙ্গরাজ্যের বাসিন্দা। অপরদিকে, যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে শতাধিক মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি স্টিফেনি গ্রিশাম সম্প্রতি একটি চেকের ছবি পোস্ট করেছেন। হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস ডিপার্টমেন্টের সেক্রেটারি অ্যালেক্স আজারকে ওই চেকটি দেয়া হয়েছে। প্রেসিডেন্ট ট্রাম্প তার বেতন থেকে এক লাখ ডলার দান করেছেন।

হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে অ্যালেক্স আজার বলেন, আমি খুব আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, করোনাভাইরাস প্রতিহত এবং এর চিকিৎসার কাজে নিজের বেতনের এক চতুর্থাংশ দান করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের প্রকোপ বাড়ছেই। ওয়াশিংটন অঙ্গরাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়াদের মধ্যে অধিকাংশই একটি নার্সিং হোমের সদস্য। কিং কাউন্টিতে আটজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। অপরদিকে বাকি একজনের মৃত্যু হয়েছে প্রতিবেশী স্নোহোমিস কাউন্টিতে।

বিভিন্ন উপকূলীয় শহর এবং মিডওয়েস্টে শতাধিক মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। সিয়াটলের শহরতলীর একটি লাইফ কেয়ার সেন্টার থেকেই এই ভাইরাসের প্রাদুর্ভাব ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। ওই কেয়ার সেন্টারটি একাধারে নার্সিং হোম এবং পুনর্বাসন কেন্দ্রও।

এদিকে, বিশ্বব্যাপী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩ হাজার ২০২ জনের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯৩ হাজার ১৫৮। বিশ্বের ৮০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস। তবে এখন পর্যন্ত ৫০ হাজার ৬৯১ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই করোনায় আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ২৭০। সেখানে মারা গেছে ২ হাজার ৯৮১ জন। চীনের বাইরে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে এখন পর্যন্ত ৫ হাজার ৩২৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে ৩১ জন। চীনের পর সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ইরানে। সেখানে এখন পর্যন্ত ৭৭ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্তের সংখ্যা ২ হাজার ৩৩৬।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৯
Next post যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ নিয়ে ড. নূরুন নবী যা বললেন
Close