জেলহত্যা দিবস উপলক্ষে ফিনল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর  রহমান ও জাতীয় চার নেতার স্মরণে এক মিনিট নিরবতা পালন করার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। 

সভায় সভাপতিত্ব  করেন সংগঠনের সহ-সভাপতি নজিব মোর্শেদ সংগ্রাম। পরিচালনা করেন সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম।  এ সময় নেতৃবৃন্দ বলেন- বঙ্গবন্ধুর অবর্তমানে এই চার নেতার রাজনৈতিক প্রজ্ঞা ও বিচক্ষণতার কারণে মাত্র নয় মাসেই বাংলাদেশকে স্বাধীন করা সম্ভব হয়েছিল। নীতিকে আঁকড়ে ধরে লোভ লালসা ভয় ভিতির উর্ধ্বে থেকেও যে রাজনীতি করা যায় তা এই চার নেতা জীবন দিয়ে প্রমাণ করে গেছেন। আমরা জেল হত্যা দিবস পালন করি ঠিকই কিন্তু এই চার নেতার আদর্শ কতটুকু ধারণ করি? কোনো অবস্থায়ই নীতি ও আদর্শের সাথে আপোষ করা যাবে না এই হোক জেল হত্যা দিবসের অঙ্গীকার। 

এ সময় বক্তব্য রাখেন- উপদেষ্টা ইসমত ই নাননু, পিনটু মিয়া, যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম, প্রচার সম্পাদক মহি খান, ক্রীড়া সম্পাদক আব্দুল কুদ্দুস, সদস্য তানভির আহমেদ, সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান রকি, নাজমুল হাসান জিকু, মো. হারুন, বেলাল আহমেদ, কামরান হোসেন। 

উপস্থিত ছিলেন সহ-সভাপতি বাদল হোসেন মাসুদ, নাহিদ মোর্শেদ জয়, মহিবুল ইসলাম, আবুল হোসেন, আবু দারা বাবু, মো. সেলিম, আজিদুর হক সফু, মাহাবুবর রহমান, মনটু সরদার, টিনটু রহমান প্রমুখ।