Read Time:4 Minute, 30 Second

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে নিউইয়র্কে যুবসমাবেশ ও ইফতার-মাহফিল করলো যুক্তরাষ্ট্র যুবলীগ।

জ্যাকসন হাইটসে পালকি চায়নিজ সেন্টারে ১৬ মে বৃহস্পতিবার এ সমাবেশের অতিথি হিসেবে বাকসুর সাবেক জিএস ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ড. প্রদীপ কর বলেছেন, ‘একাত্তরের পরাজিত শত্রু ও তাদের দোসরেরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবকে নৃশংসভাবে হত্যার পর ভেবেছিল যে, বিশ্বের মানচিত্র থেকে বাংলাদেশের নাম মুছে ফেলবে। কিন্তু সেটি তারা ঘটাতে সক্ষম হয়নি জাতির জনকের যোগ্য উত্তরসূরি শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণে। বাংলাদেশ আজ ঘুরে দাঁড়িয়েছে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা রচনার পথে। বাংলাদেশ এগিয়ে চলার এই গতিকে ত্বরান্বিত করতে দেশ ও প্রবাসের সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আজকের এদিন সে চেতনাকেই শানিত করার আহবান জানাচ্ছে।’ যুবলীগ নেতা নূরল ইসলামের সভাপতিত্বে এ সমাবেশ যৌথভাবে পরিচালনা করেন সেবুল মিয়া ও সাদেকুর রহমান। 

অতিথি হিসেবে মঞ্চে উপবেশন ও বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নাল আবেদীন, হাকিকুল ইসলাম খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী, আইন সম্পাদক অ্যাডভোকেট শাহ বখতিয়ার, মানবাধিকার সম্পাদক মিসবাহ আহমেদ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ফরিদ আলম, নির্বাহী সদস্য শরিফ কামরুল হিরা, কায়কোবাদ খান, মুক্তিযোদ্ধা মিজানুর রহমান চৌধুরী, ওয়ালি হোসাইন, জাভেদ সিরাজ, যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহবায়ক শেখ জামাল হোসেন, রহিমুজ্জামান সুমন, ইফজাল চৌধুরী, রিন্টু লাল দাস, হেলিমউদ্দিন, জামাল আহমেদ, মনির উদ্দিন, শাহিন জামালী, রেজা আব্দুল্লাহ স্বপন, নিউইয়র্ক স্টেট যুবলীগের সভাপতি রবিউল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মিজান চৌধুরী, মামুন সরকার, হুমায়ূন কবীর এবং মিশু খান। 
আরো উপস্থিত ছিলেন নিউইয়র্ক মহানগর যুবলীগের সভাপতি জাহিদ খন্দকার, সহ-সভাপতি মামুন হুসাইন, মাহমুদুর রহমান, আদনান আলী, জাকের হোসেন প্রমুখ। 
এ সময় সকলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘বিশ্বনেতা’ হিসেবে অভিহিত করে বলেন, ‘তার নেতৃত্বে প্রবাসের যুব সমাজ ঐক্যবদ্ধ। তার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের সামনে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। উঠেছে উন্নয়নের মহাসড়কে।’ 
উপস্থিত সকলে মোনাজাতে মিলিত হন বঙ্গবন্ধু কন্যার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায়।
উল্লেখ্য, পঁচাত্তরের ১৫ আগস্ট কালরাতে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার ৬ বছর পর পর্যন্ত দেশান্তরী ছিলেন শেখ হাসিনা ও শেখ রেহানা। তারা দু’বোন বিদেশে থাকায় ঘাতকের নিশানা থেকে বেঁচে যান। ১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনা স্বদেশ প্রত্যাবর্তন করে বাংলাদেশ আওয়ামী লীগের হাল ধরেন। সেই থেকে নেতৃত্বে রয়েছেন তিনি। 

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post বাংলাদেশি জোবাইদাকে নিয়ে আমেরিকায় হৈচৈ
Next post স্পেনের মাদ্রিদে খালেদা জিয়া মুক্তি পরিষদের সভা ও দোয়া মাহফিল
Close