Read Time:3 Minute, 42 Second

সামাজিক কাজে বিশেষ ভূমিকা রাখায় ওমানে বাংলাদেশি ব্যবসায়ী হাজী রেজাউল করিমকে বিশেষ সম্মাননা দিয়েছেন ওমানের সামাজিক উন্নয়ন মন্ত্রী শেখ মোহাম্মাদ বিন সাইদ বিন সাইফ আল-কালবানী।

গত বছর অসহায় ও গরিব ওমানিদের সহযোগিতা করার জন্য এবং বিভিন্ন সামাজিক কাজে বিশেষ অবদানের জন্য ওমান সরকারের পক্ষ থেকে পুরস্কৃত করা হয় তাকে। সম্প্রতি ওমানের ইবরি নামক শহরে এই সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়, এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওমানের সামাজিক উন্নয়ন মন্ত্রী শেখ মোহাম্মাদ বিন সাঈদ বিন সাইফ আল-কালবানী।

বাংলাদেশি এই ব্যবসায়ীর এমন অবদানের জন্য ভূয়সী প্রশংসা করেন মন্ত্রী। উক্ত প্রোগ্রামে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইবরির বিভাগীয় প্রধান।

গত বছরের মতো এবছর ও আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে পাঁচ হাজার ওমানি পরিবারের পাশে সহযোগিতার হাত বাড়িয়েছেন বাংলাদেশি ব্যবসায়ী হাজী মুহাম্মাদ রেজাউল করিম। ওমানের রাজধানী মাস্কাট থেকে ৩০০ কিলোমিটার দুরত্বের ইবরি নামক শহরে হাইপার মার্কেটসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের মালিক এই বাংলাদেশি।

গতকাল ইবরিতে ওমান সরকারের পক্ষ থেকে অসহায় ও গরিব ওমানিদের মাঝে বিভিন্ন অনুদান এবং সামাজিক কাজে অবদান রাখায় গুণীজন সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়, উক্ত অনুষ্ঠানে হাজী রেজাউল করিম তার কোম্পানির পক্ষথেকে আগামী এক বছরের জন্য ২০% অফার এর ঘোষণা দেন, পাঁচ হাজার ওমানি ছাড়াও বাংলাদেশি প্রবাসীদের জন্যও এই অফার থাকবে বলে জানান কোম্পানির চেয়ারম্যান জনাব হাজী জারেউল করিম।

আল কাওয়াফাল গ্রুপের শতাধীক পণ্য রয়েছে, শুধুমাত্র কসমেটিকস পণ্য ছাড়া বাকি সকল পণ্য এই অফারের আওতায় থাকবে। আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে ওমানের বিভিন্ন কোম্পানি থেকে অফারের বেশ ছড়াছড়ি চলছে, কোন কোম্পানি কার থেকে বেশি অফার দিবে এমন প্রতিযোগিতা চলছে গোটা ওমান জুড়েই। তারই ধারাবাহিকতায় আল কাওয়াফাল গ্রুপের পক্ষ থেকে এমন অফারের ঘোষণা দেয়া হয়। কোম্পানির এমন অফারের ঘোষণায় বেশ প্রসংশিত হয়েছেন বাংলাদেশি এই ব্যবসায়ী। ওমানি ছাড়াও স্থানীয় বাংলাদেশি প্রবাসীরা বেশ খুশি তার এমন উদ্যোগে। প্রবাসের মাটিতে কোন বাংলাদেশির এমন দৃষ্টান্ত বিরল বলে জানিয়েছেন স্থানীয় বাংলাদেশি প্রবাসীরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post নিউইয়র্কে সাংবাদিক মাহফুজ উল্লাহ ও আনোয়ারুল হক স্মরণে সভা
Next post ফোবানা চেয়ারম্যান ও নির্বাহী সচিবের সাংগঠনিক সফর
Close