Read Time:2 Minute, 45 Second

আগামী ২০ এপ্রিল (রবিবার) ২০১৯ এ লস এঞ্জেলেসের চার্চ অব সায়েন্টলবীর অডিটোরিয়ামে উত্তর আমেরিকা কবিতা সম্মেলন হতে যাচ্ছে।
সম্মেলন কমিটির আহ্বায়ক কাজী মশহুরুল হুদা জানান যে, ইতমধ্যে সম্মেলনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বাংলাদেশ থেকে সম্মেলনের উদ্বোধক হিসেবে আসছেন বাংলা একাডেমীর মহাপরিচালক কবি হাবিবুল্লাহ সিরাজী এবং প্রধান অতিথি হিসেবে থাকছেন তিন বাংলা (বাংলাদেশ, ভারত ও প্রবাস বাংলার সাহিত্য-সংস্কৃতি প্রধান বিশ্ব সংগঠনে’র) গ্লোবল সভাপতি কবি সালেম সুলেরী। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন লস এঞ্জেলেস কন্সুলেট জেনারেল শ্রী প্রিয়তোষ সাহা।

সম্মেলনে সমকালীন কবিতায় বাংলাদেশ ও বই পড়া আন্দোলন বিষয়ক সেমিনার থাকবে। স্বরচিত কবিতা পাঠের আসর, আবৃত্তি, প্রয়াত কবি আল মাহমুদ ও অবিতর্কিত কবিতা। উক্ত সম্মেলণে বিশেষ ব্যাক্তি বর্গের সম্মাননা প্রদান করা হবে।

সাংস্কৃতিক পর্বে সঙ্গীত পরিবেশন করবেন, পন্ডিত গিরিশ চট্টপাধ্যায়, সোনিয়া খুকু এবং কাবেরী রহমান। উপস্থাপনায় থাকবেন আশরাফ আহমেদ ও রেশনি আলম।
সম্মেলন আয়োজন করেছে রাইটার্স এসোসিয়েশন অব বাংলাদেশ, ক্যালিফোর্নিয়া। সহযোগিতায় রয়েছে রিডার্স এন্ড রাইটার্স এসোসিয়েশন অব লস এঞ্জেলেস, জেসমিন খান ফাউন্ডেশন, উত্তর আমেরিকা কবিতা পরিষদ, তিন বাংলা ও বাংলাদেশ একাডেমী।

সম্মেলন উদ্বোধন করা হবে বিকেল ৪টা থেকে। কমিউনিটির সকল কবি, সাহিত্যিক ও সাহিত্যমোদীদের উক্ত সম্মেলনে অংশগ্রহণ করে সাফল্য মন্ডিত করার জন্য আহ্বান করেছে আহ্বায়ক কমিটি।
আহ্বায় কমিটিতে রয়েছেন- কাজী মশহুরুল হুদা (আহ্বায়ক), আব্দুল খালেক (কো-কনভেনর), সাজেদ চৌধুরী ম্যাকলিন (সদস্য সচিব), লস্কর আল মামুন (যগ্ম সচিব) ও তপন দেবনাথ (কোষাধক্ষ্য)।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post অবশেষে ভেঙ্গে গেল বাংলার বিজয় বহর
Next post লস এঞ্জেলেসে “যদি একদিন”
Close