Read Time:2 Minute, 8 Second

প্রতিবারের মত চলতি বছরে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আদলে বাহরাইনেও শুরু হয়েছে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা। গতকাল সোমবার দেশের সময়ের সাথে সমুন্নত রেখে স্থানীয় সময় সকাল ৭ টায় আল ছালিহিয়া বাংলাদেশ স্কুল এণ্ড কলেজে কোন অনিয়ম ছাড়া সন্তোষজনক পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং ১০ টায় শেষ হয়।

অফিসের দেয়া তথ্য অনুযায়ী এ বছর ঢাকা বোর্ডের অধীনে বাহরাইন থেকে পরীক্ষায় অংশ গ্রহন করেছে ২৯ জন শিক্ষার্থী। তাদের মধ্যে ৯ জন ছাত্র ও ২০ জন ছাত্রী রয়েছে। বিজ্ঞান বিভাগে ৯ জন ও বাণিজ্য বিভাগের ছিলেন ২০ জন। কেন্দের সচিবের দায়ীত্ব পালন করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ ড.সারিজা আলী। পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন দায়ীত্বরত কর্মকর্তা দূতাবাসের লেবার কাউন্সিলর (শ্রম সচিব) শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম। নিয়ম অনুযায়ী ভারপ্রাপ্ত কর্মকর্তা ছাড়া অন্য কেউ কেন্দ্রে মোবাইল ফোন কিংবা অননুমোদিত ইলেক্ট্রনিক ডিভাইস ব্যাবহার করতে পারবেনা।

১ এপ্রিল পরীক্ষা শুরু হলেও এইচএসসির তত্ত্বীয় পরীক্ষা চলবে আগামী ১১ মে পর্যন্ত। আর ১২ থেকে ২১ মে পর্যন্ত চলবে ব্যাবহারিক পরীক্ষা। উল্লেখ্য বাহরাইনে ২০১৫ সাল থেকে এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহন করে আসছে বাংলাদেশ স্কুল এণ্ড কলেজের শিক্ষার্থীরা।    

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post মৃত্যুদণ্ডপ্রাপ্ত অপরাধীর ব্যথাহীন মৃত্যুর অধিকার নেই: আদালত
Next post চীনে মুসলিমদের নির্যাতন, জানেন না ইমরান খান
Close