Read Time:4 Minute, 25 Second

গত ২৪ মার্চ (রবিবার) বাফলার বাংলাদেশ ডে প্যারেড ২০১৯ এর শেষ ইসি মিটিং অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে সংগঠনের সভাপতি নজরুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল আলম এর পরিচালনায় দু’দেশের জাতীয় সংগীত ও বাফলার থিম সঙ্গীত দিয়ে অধিবেশন শুরু হয়। প্রথমেই কমিউনিটির দুজন মরুহুম আলী তৈয়ব ও মিজানুর রহমান এর মৃত্যুতে গভীর দু:খ প্রকাশ করে দোয়া প্রার্থনা করা হয়। এছাড়া কমিউনিটির পক্ষ থেকে শহিদুল ইসলাম ও কাজী মশহুরুল হুদা নেবারহুড কাউন্সিল নির্বাচনে অংশগ্রহণ করাতে তাদের প্রতি অভিনন্দন জ্ঞাপন করে এবং ভোট দিয়ে জয়যুক্ত করার জন্য সকলকে আহ্বান জানানো হয়।

সভায় ৪৯তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আয়োজিত ১৩তম বাংলাদেশ ডে প্যারেড ও ফেস্টিবলের চূড়ান্ত কর্মসূচি ঘোষণা করা হয়। এতে জানানো হয়- ৩০ মার্চ ভার্জিল মিডল স্কুল প্রাঙ্গনে বাংলাদেশ ডে ফেস্টিবলের উদ্বোধন হবে এবং উদ্বোধন করবেন লস এঞ্জেলেস সিটি কাউন্সিল প্রেসিডেন্ট হারর্ব জে ওয়েসন। কমিউনিটির সকলের প্রতি আহ্বান জানানো হয়, বিকেল ৪টার মধ্যে উদ্বোধনী পর্বে উপস্থিত থাকার জন্য। উদ্বোধনের সঙ্গে সঙ্গে শুরু হয়ে যাবে সাংস্কৃতিক পর্ব। প্রতিবারের মত ফেস্টিবল ঘিরে থাকছে দেশী পণ্যের সমাহার এবং মজাদার দেশীয় খাবার।

ইসি মিটিং এ আরও জানানো হয়, ৩১ মার্চ লিটল বাংলাদেশর উপর দিয়ে প্রতিবারের মত রাস্তা বন্ধ করে নরমেন্ডি ও থার্ড স্ট্রীটের উপর দিয়ে ভারমন্ট (নর্থ) হয়ে ভার্জিল স্কুলে সমাপ্ত হবে। যারা প্যারেড অংশগ্রহনে ইচ্ছুক তাদেরক দুপুর একটার মধ্যে থার্ড এন্ড নরমেন্ডির সংযোগ স্থলে উপস্থিত থাকার আমন্ত্রণ জানানো হয়েছে।

কারণ এবার রাস্তা বন্ধ হয়ে গেলে আসতে অসুবিধা হবে। এবারের প্যারেড মার্শাল থাকছেন জর্জিয়ার স্টেস্ট সিনেটর বাংলাদেশী আমেরিকান শেখ রহমান।
দিনব্যাপী বাংলাদেশ ডে প্যারেড উপলক্ষ্যে এছাড়া অংশগ্রহণ করবেন, বাংলাদেশের জাতীয় সংসদের সংসদীয় হুইপ ইকবালুর রহমান, সাবেক বাণিজ্য মন্ত্রী আমির খসরু চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের অরগানাইজিং সেক্রেটারি এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, এম্বাসেডর মোহাম্মদ জিয়া উদ্দিন, কন্সাল জেনারেল প্রিয়তোষ শাহা ও কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট সরওয়ার হোসেন। প্রধান অতিথি হিসেবে আসছেন বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

এবারের ফেস্টিবলে গ্র্যান্ড স্পন্সার মোয়াজ্জেম হোসেন চৌধুরী।

সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আসছেন মেহের আফরজ শাওন, এস আই টুটুল ও রিজিয়া পারভিন।

এবারের বাংলাদেশ ডে ফেস্টিবলে নতুন সংযোজন হচ্ছে- বাফলা ইউথদের অংশগ্রহণ। থাকছে ইউথদের প্রতিযোগিতা, সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান। প্যারেড বিন্যাস্ত হবে নতুন আঙ্ঘিকে, নতুন সাজে ও নতুন চমকে পূর্ণতা নিয়ে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ‘মার্কিন নির্বাচনে রাশিয়া প্রভাব বিস্তার করেনি’
Next post প্রখ্যাত সঙ্গীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহর আর নেই
Close