Read Time:3 Minute, 44 Second

বাংলাদেশের জন্য জীবন উৎসর্গ করা জাতির বীর সন্তানদের চির স্মরণে রাখার অঙ্গীকার আর বিনম্র শ্রদ্ধায় গত ২১শে ডিসেম্বর ২০১৮ শুক্রবার সন্ধ্যায় সিটি অফ আর্টিশিয়ার লিটল ঢাকার অডিটোরিয়মে কন্ঠশিল্পী সাদিয়া রহমান, সুরঞ্জিত বসু, ফাতেমা খাতুন, কাবেরী রহমান, আদনান খান, নাহিদ সিরাজী সিমিম, নাজিম আহম্মেদ পলাশ, ওস্তাদ কাজী নাজির আহম্মেদ এবং লস এঞ্জেলেসের জনপ্রিয় নৃত্যশিল্পী অহিদা অনিকে নিয়ে মনমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যা মধ্য দিয়ে বাংলাদেশের ৪৮তম বিজয় দিবস উদযাপন করল বাংলাদেশ এসোসিয়েশন অফ লস এঞ্জেলেস।

বাঙালির প্রাণের উৎসব বিজয় দিবস

রফিকুল হক রাজু ও সাবরিনা হক শিমুলের উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতেই অস্থায়ী স্মৃতি সৌধে প্রথমে ভাষা সৈনিক এবং মুক্তিযাদ্ধা পরে বালার প্রেসিডেন্ট সৈয়দ এম হোসেন বালার সদস্যদের সাথে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন। তার পরপরই বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত বাজানো হয় এবং শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বাংলাদেশ এসোসিয়েশন অফ লস এঞ্জেলেস প্রবাসে বসবাসরত নয় জন মুক্তিযাদ্ধাকে বালা পদক ২০১৮ প্রদান করেন। লস এঞ্জেলেসে বসবাস রত ভাষা সৈনিক ডা: মোহাম্মদ সিরাজউল্লাহ, মুক্তিযাদ্ধা ঘনাশ্যাম চেজারা, মুক্তিযাদ্ধা আমানুর রহমান, মুক্তিযাদ্ধা আনিসুর রহমান, মুক্তিযাদ্ধা খুরশিদ আলম, মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, মুক্তিযাদ্ধা হাফিজউদ্দিন দেওয়ান, মুক্তিযাদ্ধা মোহাম্মদ আব্দুল হান্নান সমাজ কল্যানে পদক পেলেন মোহাম্মদ সামসুদ্দিন মানিক, রফিকুল হক রাজু, সাংবাদিকতায় কাজী মশরুহুল হুদা, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব হিসেবে আদনান খান, তপন সাহা, ওস্তাদ কাজী নাজির আহম্মেদ হাসিব। বালার প্রেসিডেন্ট সৈয়দ এম হোসেন বাবু বলেন মুক্তিযোদ্ধের নয় মাসের রক্তক্ষয়ী লড়াইয়ের মধ্য দিয়ে এ বিজয়কে অনিবার্য করে তুলেছিলেন, তাঁদের প্রতি জানাই সশ্রদ্ধ অভিবাদন। ১৯৭১সালে ত্রিশ লক্ষ শহীদের রক্ত এবং দু’লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা অর্জন করেছি বাংলাদেশের স্বাধীনতা,তোমাদের স্মৃতি বাঙালির হৃদয়ের মণিকোঠা থেকে কখনো মুছে যাবে না। আসুন আজকের বিজয় দিবসের শপথ হোক, সব ধরনের হানাহানি ও বৈরিতা-বিদ্বেষকে পেছনে ফেলে, দেশের ও জনগণের কল্যাণে সবাই এক হয়ে কাজ করব।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post প্রবাসী বান্ধব নির্বাচনী ইশতেহারের জোর দাবি আয়েবার
Next post লস এঞ্জেলেসে নির্বাচনী ফলাফল পর্যবেক্ষণ কেন্দ্র
Close