Read Time:3 Minute, 16 Second

৪৮তম বিজয় দিবস উপলক্ষ্যে লিটল বাংলাদেশ মুক্তিচত্বরে ৩য় বারের মত উদযাপন করেছে মহান বিজয় দিবস। গত ১৬ ডিসেম্বর কমিউনিটির প্রবাসীরা বেলুন উড়িয়ে এ দিনটি উদযাপন করেন।

লিটল বাংলাদেশ মুক্তিচত্বরে সকাল ১১টার দিকে লস এঞ্জেলেসে বসবাসরত প্রবাসী মুক্তিযোদ্ধাদের উপস্থিতিতে কন্সাল জেনারেল প্রিয়তোষ সাহা বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। শুরুতে সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। বেলুন উড্ডয়নের পূর্বে কন্সাল জেনারেল কমিউনিটির উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

অনুষ্ঠান পরিচালনা করেন মমিনুল হক বাচ্চু। তিনি উপস্থিত সকল মুক্তিযোদ্ধাদের পরিচয় করিয়ে দেন। এরপর সকলে অস্থায়ী জাতীয় স্মৃতিসৌধ পুষ্পর্ঘ অর্পণ করেন। অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন কাজী মশহুরুল হুদা। এদিনটিকে উদযাপনের জন্য লিটল বাংলাদেশের ৪টি বৃক্ষকে সজ্জিত করা। একই সঙ্গে লিটল বাংলাদেশ থিম সং পরিবেশন করা হয়। সঙ্গীতের রচয়িতা ও পরিচালক ওস্তাদ নাজির আহমেদ।

অস্থায়ী জাতীয় স্মৃতিসৌধটি নির্মাণ করেন মিত্র বাহিনীর সদস্য ঘণশ্যাম চেজারার। সামগ্রীক অনুষ্ঠানে মমিনুল হক বাচ্চুকে সহযোগিতা করেন- কাজী মশহুরুল হুদা, শফিউল আলম বাবু, শামীম হোসেন, তপন সাহা, সৈয়দ এম হোসেন বাবু, লস্কর আল মামুন, নাজমুল চৌধুরীসহ আরও অনেকে।

সকলেই লিটল বাংলাদেশ মুক্তিচত্বরে একত্রিত হয়ে বিজয়ের আমেজে ব্যাতিক্রমধর্মী উৎসবের আয়োজনটি উপভোগ করেন।

উল্লেখ্য, অনুষ্ঠান শেষে একটি দুর্ঘটনা হয়। যা ইতিমধ্যে ফেসবুকে উল্লেখিত হয়েছে। কন্সাল জেনারেল জনৈক ব্যক্তিকে ভূয়া মুক্তিযোদ্ধা হিসেবে উল্লেখ করে কতৃপক্ষকে অভিযোগ করে বলেন, যাদের নাম গেজেটে নেই তাদেরকে কোন পরিচয় করিয়ে দিচ্ছেন?

যার সম্পর্কে উল্লেখ করা হয়েছে, তার গায়ে ছিল বিএনপির টি শার্ট। এনিয়ে আয়োজকের সাথে কন্সাল জেনারেলের প্রকাশ্যে কথাকাটাকাটি হয় এবং যা সকলের কাছে দৃষ্টিকটূ মনে হয়েচে। বিরক্ত হয়ে অবশেষে কন্সাল জেনারেল স্থানত্যাগ করেন। পরবর্তীতে উপস্থিত মুক্তিযোদ্ধাগণ অসন্তোষ প্রকাশ করেন এবং কমিউনিটির মানুষ বিষয়টি সহজভাবে গ্রহণ করেনি বলে প্রকাশ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ডাঃ সিরাজুল্লাহ কতৃক মানহানি’র মামলা
Next post প্রবাসী বান্ধব নির্বাচনী ইশতেহারের জোর দাবি আয়েবার
Close