Read Time:2 Minute, 36 Second

সাঈদা মুনা তাসনিম গতকাল শুক্রবার (৩০ নভেম্বর, ২০১৮) যুক্তরাজ্যস্থ লন্ডন হাইকমিশনে হাইকমিশনার হিসেবে যোগদান করলেন। তিনি জনাব মো. নাজমুল কাওনাইনের স্থলাভিষিক্ত হলেন। মিজ তাসনিম প্রথম নারী কূটনীতিক যিনি যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশনে হাইকমিশনারের গুরুত্বপূর্ণ দায়িত্ব গ্রহণ করলেন।

জনাব কাওনাইন থাইল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে মিজ তাসনিমের স্থলাভিষিক্ত হলেন।

লন্ডনে দায়িত্ব নেওয়ার আগে মিজ তাসনিম থাইল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেন। তিনি তাঁর নতুন কর্মস্থলে যোগদানের উদ্দেশে ২৬ নভেম্বর ২০১৮ সোমবার লন্ডন পৌঁছান।

বৃটেনের বৈদেশিক ও ফরেন অফিসের একজন জ্যেষ্ঠ প্রতিনিধি এবং লন্ডনে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের ভারপ্রাপ্ত হাইকমিশনার জনাব মোহাম্মদ জুলকার নাঈন, হাইকমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং মানচেস্টার ও বার্মিংহামের সহকারী হাইকমিশনারদ্বয় মান্যবর হাইকমিশনারকে হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে অর্ভ্যথনা জানান।

পেশাদার কূটনীতিক মিজ তাসনিম বিসিএস ১১তম ব্যাচের কর্মকর্তা হিসেবে ১৯৯৩ সালে বাংলাদেশ পররাষ্ট্র ক্যাডারে যোগদান করেন। তিনি এর আগে নিউ ইয়র্কে বাংলাদেশ স্থায়ী মিশন এবং লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে জাতিসংঘ ও বহিঃপ্রচার অণুবিভাগের মহাপরিচালকের দায়িত্বও পালন করেছেন।

তিনি বুয়েট থেকে ১৯৮৮ সালে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এ স্নাতক এবং পরবর্তীতে ইউনিভার্সিটি অব লন্ডন থেকে পাবলিক পলিসি ও ম্যানেজমেন্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post আন্তর্জাতিক সম্মেলনে উঠতে যাচ্ছে ঢাকার জলাবদ্ধতা
Next post আমিরাতে ভিসা পরিবর্তন চালু আছে, সুযোগ গ্রহণ করার আহবান
Close