Read Time:2 Minute, 35 Second

আর্জেন্টিনার রাজধানী বুয়েন্সআয়ার্সে সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানকে সৌদির ভিন্নমতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ডের ব্যাপারে কঠোর বার্তা দেওয়া হয়েছে। শনিবার জি২০ শীর্ষ সম্মেলনের ইউরোপের পক্ষ থেকে এ কঠোর বার্তা দেওয়ার কথা জানিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন।

ম্যাকরন বলেন, ইউরোপ যে খাশোগি হত্যার ব্যাপারে সৌদি আরবের কাছ থেকে স্পষ্ট ব্যাখ্যা চায় সে বিষয়টি তিনি বিন সালমানের সামনে তুলে ধরেছেন। ফ্রান্সের প্রেসিডেন্ট সৌদি যুবরাজকে স্পষ্ট ভাষায় বলেন, খাশোগি হত্যার ব্যাপারে আন্তর্জাতিক তদন্ত হতে হবে।

সৌদি রাজতন্ত্র-বিরোধী সাংবাদিক জামাল খাশোগি গত ২ অক্টোবর মঙ্গলবার তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে প্রবেশ করার পর নিখোঁজ হন। সৌদি সরকার ১৭ দিন ধরে খাশোগির অবস্থান সম্পর্কে কোনো কিছু জানা থাকার কথা অস্বীকার করেন ।

পরে তীব্র আন্তর্জাতিক চাপের মুখে অবশেষে ১৯ অক্টোবর স্বীকার করে যে, খাশোগিকে সৌদি কনস্যুলেটের ভেতরে হত্যা করা হয়েছে।

সৌদি সরকারের হাতে আটক ও খুন হওয়ার আশঙ্কায় স্বেচ্ছায় দেশত্যাগ করে মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস করছিলেন জামাল খাশোগি। কিন্তু শেষ পর্যন্ত তাকে সৌদি কনস্যুলেটের মধ্যেই সৌদি গোয়েন্দা কর্মকর্তাদের হাতে নির্মমভাবে নিহত হতে হয়।

হত্যাকাণ্ডের দায়ে এক ডজনেরও বেশি সৌদি কর্মকর্তাকে আটক করা হলেও তুরস্কের তদন্তকারী কর্মকর্তারা তাদের হাতে থাকা তথ্যপ্রমাণের ভিত্তিতে বলেছেন, সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের সরাসরি নির্দেশে খুন হন জামাল খাশোগি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post আমিরাতে ভিসা পরিবর্তন চালু আছে, সুযোগ গ্রহণ করার আহবান
Next post বাংলার বিজয় বহরে যুক্তরাষ্ট্র বিএনপি ক্যালিফোর্নিয়ার অংশগ্রহণ
Close