Read Time:2 Minute, 0 Second

পূর্বদিকে মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো জোটের বিস্তার বিশ্ব নিরাপত্তার জন্য মারাত্মক হুমকি বলে সতর্কবাণী উচ্চারণ করেছেন রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা। বৃহস্পতিবার মস্কোয় এক সংবাদ সম্মেলনে তিনি এ সতর্কবাণী উচ্চারণ করেন।

তিনি বলেন, রাশিয়া কখনোই ন্যাটো জোটের বিস্তারে ভয় পায় না। কিন্তু এ ঘটনায় আন্তর্জাতিক নিরাপত্তা ও স্থিতিশীলতা বিপন্ন হবে।

জাখারোভা বলেন, পূর্বদিকে ন্যাটোর বিস্তার ঘটবে না বলে রাশিয়ার সঙ্গে ন্যাটোর সমঝোতা থাকা সত্ত্বেও মার্কিন নেতৃত্বাধীন এই সামরিক জোট কথা রাখেনি। এর মাধ্যমে ন্যাটো জোট বিশ্ব সমাজকে ধোকা দিয়েছে এবং এর ফলে আন্তর্জাতিক সমাজ উদ্বিগ্ন হয়ে পড়েছে।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, ন্যাটো জোটের এই সম্প্রসারণকামী নীতির পরিণতির জন্য শুধু এই জোটের নেতারাই নন সেইসঙ্গে যারা এই নীতি সমর্থন করছেন তারাও দায়ী থাকবেন।

মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো জোটকে পূর্বদিকে সম্প্রসারণের অজুহাত হিসেবে ইউরোপের প্রতি রাশিয়ার সম্ভাব্য হুমকির অজুহাত তোলে আমেরিকা। তবে রাশিয়া এ অভিযোগ বরাবরই অস্বীকার করে বলে এসেছে, ইউরোপের আগ্রাসন চালানোর কোনো ইচ্ছে মস্কোর নেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post সৌদি যুবরাজের সঙ্গে সাক্ষাৎ করবেন না এরদোগান
Next post খাশোগি হত্যা লাশ টুকরো করার ছবি ফাঁস!
Close