Read Time:2 Minute, 33 Second

মহাসমারহে ও বিপুল উদ্দিপনায় লিটল বাংলাদেশ, লস এঞ্জেলেসে ৩দিন ব্যাপী উদযাপিত হল প্রবাসী বাংলাদেশী হিন্দু সম্প্রদায়ের উদ্দ্যেগে সারদীয় উৎসব। গত ২০, ২১, ও ২২শে অক্টোবর (শুক্রবার, শনিবার, ও রবিবার) এই উৎসব তিনটি ভিন্ন ভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের তিনটি ধর্মীয় সংগঠন আয়োজন করেছিল। সকলের উপস্থিতিতে উৎসব আনন্দময় হয়ে উঠেছিল।

আয়োজন করেছিল বেঙ্গলী হিন্দু এসোসিয়েশন অব লস এঞ্জেলেস এবং বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটির দুটি গ্রুপ পৃথক পৃথকভাবে উদযাপন করে। সকল পূজা মন্ডবেই প্রচুর মানুষের সমাগম হয়। তিনটি মন্ডব কাছাকাছি হওয়াতে প্রবাসী কমিউনিটির মানুষ ঘুরে ঘুরে সকল উৎসবে যেতে দেখা গেছে।

অনেকেই মন্তব্য করেন যে, সকল সংগঠন মিলে যদি একটি স্থানে এই উৎসবের আয়োজন করত তাহলে আনন্দঘন পূর্নতায় আরও অধিক মাত্রায় উপভোগ করা যেত। সকল পূজা মন্ডবেই ছিল উপভোগ্য সাংস্কৃতিক অনুষ্ঠান। কলকাতা থেকে এসেছিল নামকরা শিল্পীবৃন্দ। এছাড়াও প্রত্যেক স্থানে ছিল সকলের জন্য নৈশ্যভোজ। একটি সংগঠনের সভাপতির সাথে আলাপ প্রসঙ্গে জানান যে, সকল সংগঠনের সাথে ইতিমধ্যে আলাপ আলোচনা চলছে। সম্ভবত আগামী বছর থেকে সকলের যৌথ উদ্দ্যেগে একটি বড় আকারে সারদীয় দূর্গা পূজা উৎসব করা হবে। সকলের উদ্দ্যেগে প্রবাসী বাংলাদেশ হিন্দু সম্প্রদায় একটি মন্দির নির্মানের কাজেও হাত দিচ্ছেন বলে তিনি জানান।

উল্লেখ্য যে, সনাতন বেঙ্গলী সোসাইটি অব ক্যালিফোর্নিয়া বাংলাদেশী অপর একটি সংগঠন অরেঞ্জ কাউস্টিতে পূজা উৎসব পালন করেন। লিটল বাংলাদেশ প্রেসক্লাবের কর্মকর্তাবৃন্দ সকল স্থানের পূজা উৎসব পরিদর্শন করে সবাইকে সারদীয় উৎসবের শুভেচ্ছা জানায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post খালেদা জিয়ার মুক্তির দাবিতে বেলজিয়াম বিএনপির বিক্ষোভ
Next post আমাদের পুলিশ বাহিনী ও সামাজিক বাস্তবতা
Close