Read Time:2 Minute, 4 Second

সিরিয়ায় বিদেশি মদদপুষ্ট উগ্র সন্ত্রাসীদের বিরুদ্ধে রাশিয়ার বিমান হামলায় এ পর্যন্ত প্রায় ৮৮ হাজার সন্ত্রাসী নিহত হয়েছে। রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু শনিবার এ তথ্য জানিয়েছেন।

সিরিয়া সরকারের আনুষ্ঠানিক অনুরোধে ২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর থেকে রাশিয়া সিরিয়ায় তাকফিরি সন্ত্রাসীদের বিরুদ্ধে বিমান হামলা চালিয়ে আসছে।

সের্গেই শোইগু জানান, এ পর্যন্ত ৮৭ হাজার ৫০০ সন্ত্রাসী নিহত, ১,৪১১টি ঘাঁটি ধ্বংস এবং সিরিয়ার শতকরা ৯৫ ভাগ ভূখণ্ড মুক্ত করা হয়েছে। সিঙ্গাপুরে আসিয়ানভুক্ত দেশগুলোর প্রতিরক্ষামন্ত্রীদের সম্মেলনে তিনি এসব তথ্য জানান।

এর আগে, গত আগস্ট মাসে রুশ প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছিলেন, সিরিয়া অভিযানে এ পর্যন্ত রাশিয়ার ৬৩ হাজার ১২ জন সেনা অংশ নিয়েছে। এর মধ্যে ২৫ হাজার ৭৩৮ জন র‍্যাংকধারী অফিসার, ৪৩৪ জন জেনারেল এবং ৪,৩৪৯ জন আর্টিলারি ও রকেট বিশেষজ্ঞ ছিলেন।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছিল, সিরিয়া যুদ্ধে অংশ নেয়ার মাধ্যমে রাশিয়ার সেনারা যুদ্ধের বাস্তব অভিজ্ঞতা অর্জন করেছে। এ সময়ের মধ্যে রাশিয়া জঙ্গিবিমান, ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র ও ক্রুজ ক্ষেপণাস্ত্রসহ ২৩১ ধরনের আধুনিক অস্ত্রের পরীক্ষা চালিয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post বিশ্বের দীর্ঘতম সমুদ্র সেতুর উদ্বোধন মঙ্গলবার
Next post রাশিয়ার সঙ্গে করা পরমাণু অস্ত্র চুক্তি থেকে বেরিয়ে যাবে যুক্তরাষ্ট্র
Close