Read Time:7 Minute, 38 Second

গত ১২ অক্টোবর সন্ধ্যায় লস এঞ্জেলেসের স্থানীয় এক রেস্টুরেন্টে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদান উপলক্ষ্যে যুক্তরাষ্ট্র সফরের সাফল্য ও আসন্ন জাতীয় নির্বাচনে করণীয় নিয়ে ক্যালিফোর্নিয়া আওয়ামী পরিবারের এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনের আয়োজনে ছিল, আ. লীগ ক্যালিফোর্নিয়া শাখা, ক্যালিফোর্নিয়া স্টেট আ. লীগ, ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী যুবলীগ, ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী মহিলা লীগ ও লস এঞ্জেলেস সিটি আওয়ামী যুবলীগ। উক্ত সংবাদ সম্মেলনে বিভিন্ন সংগঠনের প্রতিনিধি হিসাবে উপস্থিত ছিলেন, তৌফিক সোলায়মান খান তুহিন (সভাপতি) বাংলাদেশ আ.লীগ ক্যালিফোর্নিয়া শাখা, জহির উদ্দিন আহমেদ পান্না (সাধারন সম্পাদক) বাংলাদেশ আ.লীগ ক্যালিফোর্নিয়া শাখা, জামাল হোসেন (সাংগঠনিক সম্পাদক) বাংলাদেশ আ.লীগ ক্যালিফোর্নিয়া শাখা, সিদ্দিকুর রহমান সিদ্দিক (সহ সভাপতি) বাংলাদেশ আ.লীগ ক্যালিফোর্নিয়া শাখা, জামিউল ইসলাম বেলাল (যুগ্ম সাধারন সম্পাদক) বাংলাদেশ আ.লীগ ক্যালিফোর্নিয়া শাখা, জাকির খান (ভারপ্রাপ্ত সভাপতি) ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগ (একাংশ), তাপস নন্দী (সভাপতি) ক্যালিফোর্নিয়া আওয়ামী স্টেট যুবলীগ, শ্যামল মজুমদার (সাংগঠনিক সম্পাদক) ক্যালিফোর্নিয়া আওয়ামী স্টেট যুবলীগ, আলমগীর হোসেন (সভাপতি) লস এঞ্জেলেস সিটি আওয়ামী যুবলীগ, এলিজা হোসেন (সহ সভাপতি) ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, ইলিয়াস হোসেন (যুগ্ম সাধারন সম্পাদক) ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, হাসিনা বানু (ভারপ্রাপ্ত সভাপতি) ক্যালিফোর্নিয়া স্টেট মহিলা আ.লীগ এবং মুক্তিযোদ্ধা মো: গিয়াস উদ্দিন, জাফর কামাল, ভাইস প্রেসিডেন্ট স্বেচ্ছাসেবক লীগ, আবুল বাসার, ভাইস প্রেসিডেন্ট স্বেচ্ছাসেবক লীগ, সাঈদুর রহমান দিপু, ভাইস প্রেসিডেন্ট স্বেচ্ছাসেবক লীগ, আমীর হোসেন (সাধারণ সম্পাদক, ক্যালিফোর্নিয়া আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ) প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিটল বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি কাজী মশহুরুল হুদা আয়োজকদের কাছে জানতে চান যে, যুক্তরাষ্ট্র আ.লীগ ক্যালিফোর্নিয়াকে বাইরে রেখে যে, মোর্চা হয়েছে তাতে কিভাবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়ার নাম আয়োজনে থাকে? তার জবাবে সংবাদ সম্মেলনের সভাপতি তৌফিক সোলায়মান খান বলেন, এটা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এর একাংশ, যার ভারপ্রাপ্ত সভাপতি জাকির খান। তৌফিক খান বিষদভাবে তাদের সফরের কার্যক্রম তুলে ধরেন। তিনি বলেন, আমরা ছবির রাজনীতি করি না। বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি, দেশনেত্রীর হাতকে শক্তিশালী করার কর্মসূচি বাস্তবায়ন করি। তিনি আরও বলেন, যে কয়দিন নিউইয়র্কে ছিলাম প্রতিদিন বিভিন্ন কর্মসূচি নিয়ে ব্যাস্ত ছিলাম। নেত্রীর আহ্বানে সাড়া দিয়ে বলেন, আগামী নির্বাচনে দলকে জয়যুক্ত করার লক্ষ্যে তারা লস এঞ্জেলেস আওয়ামী পরিবার থেকে দেশে একটি নির্বাচনী সেল গঠন করবে। যা কেন্দ্রে পাঠানো হবে। তিনি আরও বলেন, আগামী ৭৪তম জাতিসংঘের অধিবেশনে তাদের সফর সঙ্গীতে প্রতিবার একজন সাংবাদিক ও একজন কমিউনিটির ব্যাক্তিত্বকে তাদের অর্থায়নে সঙ্গী হিসাবে নিয়ে যাবেন।

সংবাদ সম্মেলন পরিচালনা করেন- জহির উদ্দীন পান্না। সংবাদ সম্মেলনে সিদ্দিকুর রহমান সিদ্দিক বলেন, তারা নিউ ইয়র্ক সফরে সকল স্টেষ্ট থেকে আসা আওয়ামী পরিবারের সাথে পরিচিত হয়েছেন। একই সঙ্গে সম্পর্ক সৃষ্টি করেছেন। শ্যামল মজুমদার অপর অংশের যুবলীগ সম্পর্কে বলেন, ঘরের মধ্যে ঘর গড়ার কোন সুযোগ নেই। তাপস নন্দী জোর গলায় বলেন যে, কেন্দ্রীয় নেতৃবৃন্দ লস এঞ্জেলেসে এসে সম্মেলণের মাধ্যমে যুবলীগ গঠন করে গেছেন। সেখানে অন্যকোন যুবলীগের শাখা বিস্তারের কোন অবকাশ নেই। কঠোর ভাবে প্রতিহত করার হবে বলে সংবাদ সম্মেলনে জানান। তিনি আরও উল্লেখ করে বলেন, যুবলীগ একটি সফল সম্মেলন করেছে অথচ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ৮ বছরে একটি সম্মেলন করার ক্ষমতা রাখেনি।

তৌফিক সোলায়মান তুহিন সাংবাদিকদের জানান, তার সাথে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতির সাথে কথা হয়েছে। তারা জানিয়েছেন নির্বাচনের পরপরই ক্যালিফোর্নিয়ার সম্মেলন তিনি নিজে উপস্থিত থেকে করবেন। নিউ ইয়র্কে জাকির খানকে নিয়ে যে সংবাদ প্রচারিত হয়েছে সে সম্পর্কে জাকির খান জানান, এটি একটি মিথ্যাচার। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, লিটল বাংলাদেশ প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি জাহান হাসান, সাধরণ সম্পাদক লস্কর আল মামুন। আরও ছিলেন, সামসুল ইসলাম ও হানিফ সিদ্দিকী। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান বাচ্চু।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post বালা’র প্রেসিডেন্ট সৈয়দ এম হোসেন বাবু, সেক্রেটারী নাহিদ সিমীম
Next post রাজনৈতিক মতামত : চৌধুরী আলম (ভিডিও দেখুন)
Close