Read Time:3 Minute, 14 Second

গত ৫ অক্টোবর, ২০১৮ বালার নির্বাচন কমিশন ও বর্তমান বালার প্রেসিডেন্ট লস এঞ্জেলেসের আইনজীবী মিশায়েল এইচ.ওয়াই এল এর কাছ থেকে নির্বাচন সংক্রান্ত একটি উকিল নোটিশ পেয়েছে বলে জানা গেছে। ওয়াইল এন্ড ম্যাডরোসেন এর্টোনির অফিস থেকে নোটিশে জানিয়েছে যে, তার মক্কেল সৈয়দ এম হোসেন বাবু বিগত বালার নির্বাচনের প্রেসিডেন্ট পদপ্রার্থী থাকাকালীন অপর পক্ষ তার নমিনেশন প্রত্যাহার করার পর স্বয়ংক্রিয়ভাবে তার মক্কেল প্রেসিডেন্ট পদের জন্য নির্বাচিত হয়। এ ক্ষেত্রে ন্যায় বিচারের মাধ্যমে যদি তাকে প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা না দেওয়া হয় তাহলে ন্যায়ের জন্য কোর্টের মাধ্যমে আইনি ব্যবস্থা গ্রহণ করবে। তারজন্য সকল দায়দায়িত্ব নির্বাচন কমিশনকে বহন করতে হবে বলে উল্লেখ করে।

এখানে উল্লেখ্য যে, বালার নির্বাচন চলাকালীন সভাপতির সাথে অপর পক্ষের প্রেসিডেন্ট – সেক্রেটারী পদপ্রার্থীর অনিয়মের অভিযোগ করে সোশ্যাল মিডিয়াতে পদত্যাগের ঘোষণা দেয় এবং তার পরপরই সংগঠনের সভাপতি নির্বাচন স্থগিত করার ঘোষণা দিলে পরবর্তীতে নির্বাচন কমিশন ও নির্বাচন মূলতবী করে এবং সোশ্যাল মিডিয়াতে নির্বাচন কমিশন পদ থেকে পদত্যাগের ঘোষণা দেয়।

আরও উল্লেখ্য, বিগত ২৮ সেপ্টেম্বর বালার কার্যকরী কমিটি কতৃক প্রেস কনফারেন্সে প্রেসিডেন্ট ডা: সিরাজুল্লাহ ঘোষণা দেন যে, বালার নির্বাচন বাতিল করা হয়েছে এবং আগামী জুন ২০১৯ পরবর্তী নির্বাচন হবে। ততদিন বর্তমান কার্যকরী কমিটি বালার কার্যপরিচালনা কররে।

বালার ২৩ সেপ্টেম্বরের নির্বাচনে ৬ জনের প্যানেল সহ নির্বাচন কমিশনের কাছে জমা দিয়েছিল। ইতিমধ্যে তাদের ৪ জন পদপ্রার্থী পদত্যাগ করার ফলে সৈয়দ এম হোসেন বাবু প্রেসিডেন্ট পদের জন্য ও নাহিদ সিমিম, সেক্রেটারি পদের জন্য উকিলের মাধ্যমে আইনগত দাবী করেছে। এ ব্যাপারে কমিশনারদের সাথে যোগাযোগ করলে উকিল নোটিশের কথা স্বীকার করেন এবং এ বিষয় নিয়ে তাদের উকিলের সাথে আলাপ আলোচনার মাধ্যমে জবাব দেবেন বলে আমাদের প্রতিনিধিকে জানান।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ইতালিতে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের প্রতিষ্ঠাবার্ষিকী
Next post সেন্টমার্টিনের মালিকানা দাবি, মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব
Close