Read Time:2 Minute, 28 Second

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের স্ত্রী রোশমাহ মনসুরকে আটক করেছে সে দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। অর্থ কেলেঙ্কারির দায়ে বুধবার দেশটির দুর্নীতি বিরোধী সংস্থা তাকে আটক করে।

বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, রোশমাহ’র আইনজীবী কে. কুমারেনড্রান জানান, রোশমাহ’র স্বামী নাজিব রাজাকের বিরুদ্ধেও দুর্নীতি ও অর্থ কেলেঙ্কারির বেশ কয়েকটি অভিযোগ রয়েছে।

দুর্নীতি দমন কমিশনের কর্মকর্তারা বুধবার নতুনভাবে জিজ্ঞাসাবাদ করেছেন নাজিবের স্ত্রীকে। মাল্টি বিলিয়ন ডলারের কেলেঙ্কারি তদন্তে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। আর এই আর্থিক দুর্নীতিকে কেন্দ্র করে নাজিব রাজাককে ক্ষমতা হারাতে হয়।

বিলাসী জীবনযাপন ও স্বেচ্ছাচারী আচরণের জন্য আলোচিত রোসমাহ মানসুর জিজ্ঞাসাবাদের জন্য এর আগে মালয়েশিয়া দুর্নীতি দমন কমিশনের (এমএসিসি) দপ্তরে হাজির হন।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, রোসমাহ’র ব্যাপারে দুর্নীতি-বিরোধী সংস্থাটির তদন্ত শেষ পর্যায়ে রয়েছে। তার বিরুদ্ধে শিগগিরই অভিযোগ দায়ের হতে পারে।

গত মে মাসের নির্বাচনে তার স্বামী নাজিব রাজাকের জোট অপ্রত্যাশিতভাবে পরাজিত হওয়ার পর থেকে এ কমিশনের কর্মকর্তারা তাকে দ্বিতীয়বারের মতো জিজ্ঞাসাবাদ করে।

নির্বাচনে পরাজিত হওয়ার পর কুয়ালালামপুরে নাজিব রাজাকের একাধিক বাসভবনে অভিযান চালিয়ে প্রায় ২৭ কোটি ৩০ লাখ ডলারের সম্পদ জব্দ করা হয়। এসব সম্পদের মধ্যে দামি জুয়েলারি ও হরেক ডিজাইনের হ্যান্ডব্যাগ রয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ৭ কর্মকর্তা আহত
Next post মিয়ানমারের ওপর বাণিজ্য নিষেধাজ্ঞার কথা ভাবছে ইইউ
Close