Read Time:5 Minute, 22 Second

বাংলাদেশ এসোসিয়েশন অব লস এঞ্জেলেস (বালা)’র আগামী ২৩ সেপ্টেম্বরের নির্বাচনকে কেন্দ্র করে কমিউনিটির মানুষ সম্মিলিত ভাবে লিটল বাংলাদেশ এলাকায় এক বিশাল টাউন হল মিটিং এর আয়োজন করে। গত ১৮ সেপ্টেম্বর রাত ৮টায় অনুষ্ঠিত এই মিটিং-এ কমিউনিটির বিভিন্ন স্তরের মানুষের সমাগত ঘটে। উক্ত টাউন হল মিটিংটি উপস্থাপন করেন সাজিয়া হক মিমি

বক্তব্য রাখেন- জাহেদুল মাহমুদ জামি, সায়েদুল হক সেন্টেু, সোহেল রহমান বাদল, আহম্মেদ কবির, মাসুদ রব চৌধুরী, প্রফেসর নাজমুল উল্লা, ইলিয়াস টাইগার শিকদার, কাজী মশহুরুল হুদা, হুমায়ূন কবির, সিদ্দিকুর রহমান সিদ্দিক, মেজর কুতুবি, কাজী হাসিব, মামুন রিয়াজী, মুক্তিযোদ্ধা আবুল খায়ের, আবু হানিফা, আলমগীর হোসেন, ইসমাইল হোসেন, হানিফ সিদ্দিকী প্রমুখ।

সকলেই বালার অতীত ঐতিহ্য নিয়ে কথা বলেন। বালার সংবিধান ও বর্তমান নির্বাচনকে অসংবিধানিক বলে উক্তি করেন।

বক্তব্যে সায়েদুল হক সেন্টু বলেন, সংবিধানের সাথে ইশতেহারের কোন মিল নেই।

জাহেদুল মাহমুদ জামি বলেন, বালার ঐতিহ্য পিকনিকের মাধ্যমে নির্বাচন এবং সেভাবেই করার জন্য অনুরোধ জানান।

১৯৭১ সাল থেকে প্রতিষ্ঠিত বালার সাথে জাড়িত সকল মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদন করার জন্য সোহেল রহমান বাদল একমিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করান।

আহমেদ কবির বলেন, অতীতের স্মৃতিচারণ করে এমুহুর্তে কোন লাভ নেই।  বালাকে বিভক্ত না করে এটিকে সুপ্রতিষ্ঠিত করার জন্য আপনাদেরকে বর্তমান কার্যকরী কমিটির সাথে দ্রুত বৈঠকে বসে সুষ্ঠু ও নিয়মতান্ত্রিকতায় বালাকে সার্বজনীন করে তুলতে হবে।

প্রফেসর নাজমুল উললা বলেন, বালার একটি সংবিধান আছে, সংবিধান পুনরায় করা যায় না, সংশোধন করা যায়। তিনি আরও বলেন, বালা-ই একমাত্র সংগঠন যা কমিউনিটিকে প্রতিনিধিত্ব করে। অন্যকোন সংস্থা বা ফেডারেশন করে না। অতএব, বালা কমিউনিটির কোন কমিটির নয়। কমিটির কাজ বালাকে পরিচালিত করা, তবে কমিউনিটিকে পরিত্যাগ করে নয়। তিনি বর্তমান কমিটিকে আহ্বান জানান, কমিউনিটিকে সঙ্গে নেয় বালাকে পরিচালিত করতে।

মুক্ত আলোচনায় অনেকেই একটি বালার পক্ষে রায় দেন এবং বালার মূল সংবিধানের নিয়মানুসারে নির্বাচনের পক্ষে রায় দেয়। বর্তমান বালার সাধারণ সম্পাদক নিজস্ব মত হিসাবে প্রস্তাব দিয়ে বলেন, আপনারা এক মত হলে আমি আমার কমিটির সাথে কথা বলতে পারি। এইভাবে যে বর্তমান কমিটি আগামী ডিসেম্বর পর্যন্ত কার্যকরীতায় বহাল থাকবে এবং নির্বাচন কমিশনার আগামী জুন ২০১৯ এ পিকনিকের মাধ্যমে গ্রিফিত পার্কে প্রচলিত নিয়মে নির্বাচন করার প্রস্তাব দেন। সকলেই সর্বসম্মতিক্রমে মেজর কুতুবির প্রস্তাবে রাজী হন। তিনি সকলকে তার মধ্যে বালার সদস্য পদ গ্রহণের আহ্বান জানান।

টাউন হল মিটিং এ নির্বাচন কমিশনে স্বচ্ছতা ও গ্রহণযোগ্যতার জন্য আরও দুজন কমিশনার নিয়োগের কথা উল্লেখ করেন সায়েদুল হক সেন্টু। টাউন হল মিটিং এ সকলের সম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয় যে, নিন্মোক্ত ব্যাক্তিবর্গকে নিয়ে এই টাউন হল মিটিং এডহক কমিটি গঠন করে যারা বর্তমান কার্যকরী কমিটির সাথে বসে কমিউনিটিতে বালার নির্বাচনকে কেন্দ্র করে যে অরাজগতার সৃষ্টি হয়েচে বা হতে পারে তা রোধকল্পে আলোচনার ভিত্তিতে একটি গণতান্ত্রিক ভাবে সুষ্ঠ সমাধান করা। এডহক কমিটিতে রয়েছেন- জানাম জাহেদুল মাহমুদ জামি, মাসুদ রব চৌধুরী, আহমেদ কবির চৌধুরী, আব্দুল রব কমরেট, আবুল ইব্রহিম, মোরর্শেদ খন্দকার ও মোহম্মদ আবুল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post আমজাদ হোসেনের মৃত্যুতে বিএএএলএ’র শোক প্রকাশ
Next post লস এঞ্জেলেস প্রবাসী আমজাদ হোসেন আর নেই
Close