Read Time:3 Minute, 5 Second

প্রাণের টানে শিকড়ের গানে, এসো মাতি মিলন উৎসবে’ স্লোগান নিয়ে জমকালো আয়োজনে হাজারো প্রবাসীদের প্রাণবন্ত উপস্থিতিতে ফ্রান্সের রাজধানী প্যারিসে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো সিলেট উৎসব।

জালালাবাদ এসোসিয়েশন এর বিশ্বব্যাপী উৎসব পালনের ধারাবাহিকতায় ঢাকা, কলকাতা, নিউ ইয়র্ক ও টরেন্টোর পর জালালাবাদ অ্যাসোসিয়েশন ফ্রান্সের আয়োজনে প্যারিসে এই উৎসব পালিত হলো ।

জালালাবাদ অ্যাসোসিয়েশন ফ্রান্সের সভাপতি হেনু মিয়া’র সভাপতিত্বে, সাধারণ সম্পাদক আলী হোসেন পরিচালনায় এ উৎসবের উদ্বোধন করেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী এবং এনআরবি ব্যাংক ও আল হারামাইন গ্রূপ অব কোম্পানির চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসির।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন, ফ্রান্সস্হ বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর ও হেড অব চ্যান্সেরি হযরত আলী খান এবং জালালাবাদ অ্যাসোসিয়েশন যুক্তরাজ্যের আহ্বায়ক মুহিবুর রহমান মুহিব।

রাষ্ট্রের আর্থসামাজিক উন্নয়নে ও প্রবাসী কল্যানে ভূমিকা রাখায় এসোসিয়েশনের পক্ষ থেকে রাশেদা কে চোধুরী, কাজী ইমতিয়াজ হোসেন,মাহতাব উদ্দিন নাসির, মুহিবুর রহমান, টি এম রেজা, ফারুক খান, অলি উদ্দিন শামীমকে সম্মাননা স্বারক প্রদান করা হয়।

বিশেষ অতিথির বক্তব্যে মাহতাবুর রহমান নাসির বলেন দেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের অবদান অনেক, প্রবাসীদের অবহেলা ও বঞ্চনার চোখে দেখার এখন সুযোগ নেই। বর্তমান সরকার প্রবাসীদের মর্যাদার চোখে দেখে।দেশে এখন বিনিয়োগের আদর্শ পরিবেশ বিরাজ করছে।প্রবাসীরা সরকারের দেওয়া সুবিধা কাজে লাগিয়ে বিনিয়োগ করলে দেশ বদলে যাবে।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বাংলাদেশ থেকে আগত কন্ঠশিল্পী পলাশ ও ফ্রান্সের স্থানীয় শিল্পীদের পরিবেশনায় জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ফের বাশার আসাদকে হত্যার হুমকি দিল ইসরায়েল
Next post ইরানে বাস-ট্যাঙ্কার সংঘর্ষে নিহত ১৯
Close