Read Time:2 Minute, 4 Second

মার্কিন প্রশাসনের এক সিনিয়র কর্মকর্তা আন্তর্জাতিক গণমাধ্যমকে জানিয়েছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আজ সোমবার থেকে চীনা পণ্যের ওপর আবারও শুল্ক আরোপের ঘোষণা দিতে পারেন। শুল্কের পরিমাণ হবে ২০০ বিলিয়ন ডলার। 

শুল্ক আরোপ প্রক্রিয়ার সঙ্গে জড়িত এক কর্মকর্তা ওয়াল স্ট্রিট জার্নালকে জানিয়েছেন, ১০ ভাগ হারে শুল্ক আরোপ করা হবে। এর আগে প্রশাসনের পক্ষ থেকে ২৫ ভাগ হারে শুল্ক আরোপের কথা বলা হয়েছিল। চীনের প্রযুক্তি ও ইলেক্ট্রনিক্স সামগী, প্রিন্টেড সার্কিন বোর্ড, সামুদ্রিক খাবার, ফার্নিচার, লাইটিং প্রোডাক্টস, টায়ার, কেমিক্যাল, প্ল্যাস্টিক, বাইসাইকেল এবং শিশুদের জন্য গাড়ির আসন আমদানির ওপর শুল্ক আরোপ করা হতে পারে। এটা এখনো নিশ্চিত হওয়া যায়নি যে, এসব পণ্যের তালিকা থেকে কোনোটি বাদ পড়বে কিনা।

শুক্রবার হোয়াইট হাউসের মুখপাত্র লিন্ডসে ওয়াল্টার্স জানান, প্রেসিডেন্ট ট্রাম্প বারবারই বলেছেন যে, তিনি চীনের অন্যায্য বাণিজ্যের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন। আমরা চাই চীন আমাদের উদ্বেগকে গুরুত্ব দিক। বাণিজ্যমন্ত্রী স্টিভ মনুচিন চীনের সঙ্গে বাণিজ্য সংঘাত নিয়ে আলোচনার কথা বললেও প্রেসিডেন্ট ট্রাম্প শুল্ক আরোপের নির্দেশনা দিয়েছেন।

সূত্র : রয়টার্স

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ভারতীয় চিত্রশিল্পী মকবুল ফিদা হুসেনের জন্মদিন আজ
Next post মিয়ানমারে সাংবাদিকদের মুক্তির দাবিতে বিক্ষোভ
Close