Read Time:2 Minute, 50 Second

মেসিবিহীন আর্জেন্টিনা যে কতটা খর্বশক্তির-বর্ণহীন তা বোঝা গেল আজ বুধবার ভোরে। প্রীতি ম্যাচে কলম্বিয়ার সঙ্গে ড্র করে ছাড়তে হয়েছে দু’বারে বিশ্ব চ্যাম্পিয়নরা।

নিউ জার্সির মেট লাইফ স্টেডিয়ামে পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করে খেলেছে কলম্বিয়া। পুরো ম্যাচে ৫৪ শতাংশ বল দখল ছিলো কলম্বিয়ার দখলেই। ম্যাচে আধিপত্য বিস্তার করেছে তারাই।

তবে ম্যাচে ১২ বার কলম্বিয়ার রক্ষণে হানা দিয়েছে আর্জেন্টিনা। যা বারবার প্রতিহত হয়েছে কলম্বিয়ার গোলরক্ষক ডেভিড ওসপিনার দৃঢ়তায়। প্রথম ২৪ মিনিটে আর্জেন্টিনা লক্ষ্যে শট নেয় তিনটি। ৮১তম মিনিটে একটুর জন্য তাগলিয়াফিকোর ক্রসের নাগাল পাননি ইন্টার মিলান ফরোয়ার্ড ইকার্দি। বাকি সময়ে কোনো দলই তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি।

২৭তম মিনিটে প্রথম ফ্রাঙ্কো আরমানিকে পরীক্ষায় ফেলতে পারত কলম্বিয়া। কলম্বিয়াও ৭টি শক্তিশালী আক্রমণ সাজালেও নিজেদের ব্যর্থতায় গোল পেতে ব্যর্থ হয়। দ্বিতীয়ার্ধে পরিবর্তিত খেলোয়াড় হিসেবে মাঠে নেমে আর্জেন্টিনার খেলায় গতি বাড়ান পাওলো দিবালা। মাউরো ইকার্দির সঙ্গে মিলে বেশ কয়েকবার গোলের সুযোগ তৈরি করেন। কিন্তু লক্ষ্যভেদ করতে ব্যর্থ হলে গোলশূন্য ড্র`তেই শেষ হয় ম্যাচ।

প্রসঙ্গত, স্বেচ্ছা বিরতিতে জাতীয় দলের সঙ্গে নেই দলের প্রধান অস্ত্র লিওনেল মেসি। এছাড়া গুয়েতেমালার বিপক্ষে দলেও বেশ কয়েকটি পরিবর্তন আনেন অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল কালোনি। পরিবর্তিত খেলোয়াড়েরা নিজেদের মেলে ধরতে ব্যর্থ হলে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় আর্জেন্টিনাকে।

গুয়াতেমালাকে হারানো দল থেকে বেশ কয়েকটি পরিবর্তন আনেন আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচ স্কালোনি। শুরু থেকে খেলেন মাউরো ইকার্দি। দ্বিতীয়ার্ধে বদলি নামেন পাওলো দিবালা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ডায়ানার প্রাক্তন প্রেমিক মারা গেছেন
Next post শ্রীংলা যাচ্ছেন যুক্তরাষ্ট্রে, ঢাকায় আসছেন রিভা
Close