Read Time:2 Minute, 55 Second

সৌদি আরবের তায়েফের বোখারিয়ায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দা’র উদ্যোগে প্রবাসীদের সেবা প্রদানের জন্য কনস্যুলেটের গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সারা খাইয়াত রোডস্থ বোরাদ সেরাজউদ্দিন এস্তেরার আফগানী ক্লাব প্রাঙ্গণে এই আয়োজন করা হয়।

পাশাপাশি ওই অঞ্চলে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সাথে কনসাল জেনারেল শুক্রবার সকাল ৮টায় গণশুনানি এবং একই স্থানে রাত ৯টায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রীর অনুশাসন মোতাবেক মিশনের সেবা কার্যক্রমকে তৃণমূল পর্যায়ে পৌঁছানোর উদ্দেশ্যে এবং মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার আলোকে প্রবাসীদের এই আয়োজন করা হয়।

জেদ্দা কনস্যুলেটের কাউন্সিলর মোহাম্মদ মুজিবুর রহমানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গণশুনানিতে কনসাল জেনারেল এফ. এম. বোরহান উদ্দিন সরাসরি প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা শোনেন এবং তা সমাধানে তাদের করণীয় সম্পর্কে পরামর্শ প্রদান করেন।

মতবিনিময় সভায় কনসাল জেনারেল প্রবাসী বাংলাদেশিদের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্যপদ গ্রহণ, অর্জিত অর্থ বৈধ পথে দেশে প্রেরণ, বাংলাদেশ বিমানে ভ্রমণ এবং সঞ্চিত অর্থ দিয়ে ওয়েজ আর্নার্স বন্ড ক্রয় করে দেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রায় সামিল হবার আহ্বান জানান।

এদিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দা ও বিডি ডক্টরস কেএসএ এর যৌথ উদ্যোগে প্রবাসী বাংলাদেশিদের চিকিৎসা সেবাও প্রদান করা হয়।

সেবা প্রদানকারী চিকিৎসকরা হলেন- ডা. সোলায়মান, ডা. কামরুল, ডা. ফারুক, ডা. হাফিজ, ডা. কামরুজ্জামান, ডা. জাহাঙ্গীর এবং ডা. নাজমুল প্রমুখ।

সকল কর্মসূচিতে কনস্যুলেটের কর্মকর্তা/কর্মচারী, মিডিয়া প্রতিনিধি এবং তায়েফ অঞ্চলে বসবাসরত বিভিন্ন পেশার প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post কাতারে জালালাবাদ এসোসিয়েশনের মিলনমেলা
Next post আবারো রাজনীতির মাঠে বারাক ওবামা
Close