Read Time:2 Minute, 4 Second

সমকামিতাকে অনেক দেশ স্বীকৃতি দিলেও ধর্মীয় দৃষ্টিকোণ থেকে তা অবৈধ এবং অনৈতিক। এবার সমকামিতা নিয়ে সরব হলেন পোপ ফ্রান্সিস। পোপ হওয়ার পর থেকে একের পর এক বিতর্কে জড়িয়েছেন তিনি। প্রথা ভেঙে কখনও নারী বন্দিদের পা ধুইয়ে দিয়েছেন। এবার সমকামী সন্তানদের পাশে থাকার পরামর্শ দিলেন পোপে ফ্রান্সিস।

অভিভাবকদের উদ্দেশে ফ্রান্সিস বলেন, ‘সন্তান সমকামী হয়ে গেছে জানতে পারলে চুপ করে থাকবেন না। নিন্দাও করবেন না। বরং তার সঙ্গে কথা বলুন। সমস্যা বোঝার চেষ্টা করুন। এজন্য সন্তানকে কিছুটা হলেও স্বাধীনতা দিন।’

আয়ারল্যান্ডের একটি সমাবেশে পোপ বলেন, সন্তানের সমকামিতার কথা জানতে পারলে অভিভাবকদের তার পাশে থাকতে হবে। শৈশবে সন্তানের সমকামিতার কথা জানতে পারলে মনোবিদের কাছে নিয়ে যাওয়াও বলেন পোপ। কিন্তু সন্তান প্রাপ্তবয়স্ক হলে তাদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ আচরণের কথাও বলেন পোপ।

পোপ আরও বলেন, ‘মাতৃত্ব, পিতৃত্ব এগুলিও একেকটা গুণ। কোনও প্রাপ্তবয়স্কের ক্ষেত্রে সমকামিতার কথা প্রকাশ পেলে তাকে পরিবার থেকে দূরে সরিয়ে রাখা একেবারেই ঠিক নয়।

এর আগে জন্মনিয়ন্ত্রণ নিয়েও গির্জার চেনা পরিচিত অবস্থান থেকে সরে এসেছিলেন পোপ ফ্রান্সিস। বলেছিলেন, প্রচুর সন্তানের জন্ম দিলেই নিষ্ঠাবান ক্যাথলিক হওযা যায় না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post গণহত্যার জন্য মিয়ানমারের সেনাপ্রধানের অবশ্যই বিচার হতে হবে
Next post মিয়ানমার সেনাপ্রধানের অ্যাকাউন্ট মুছে ফেলছে ফেসবুক
Close