Read Time:2 Minute, 57 Second

নিজ দেশের জাতীয় পতাকার ঠিক রংগুলো চেনেন না যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। গতকাল রবিবার একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে ডোনাল্ড ট্রাম্প লাল রঙের ডোরার বদলে লাল-নীল ডোরা দিচ্ছেন নিজ দেশের জাতীয় পতাকা আঁকতে গিয়ে।

কিছুদিন আগে যুক্তরাষ্ট্রের ওহাইও স্টেটের কলোম্বাস শহরে একটি শিশুদের হাসপাতাল পরিদর্শনে গিয়েছিলেন সস্ত্রীক ট্রাম্প। সেখানে অসুস্থ শিশুদের সঙ্গে বসে জাতীয় পতাকা আঁকেন মার্কিন প্রেসিডেন্ট এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। সেই ছবি টুইটও করেন মার্কিন স্বাস্থ্য ও জন পরিষেবা বিভাগের সচিব অ্যালেক্স আজার। কিন্তু ছবি টুইটারে দেখার পরই সমালোচনার ঝড় বইতে শুরু করে সোশ্যাল মিডিয়ায়।

কারণ যুক্তরাষ্ট্রের জাতীয় পতাকায় সাদা জমির উপর রয়েছে ১৩টি লাল ডোরাকাটা দাগ এবং উপরের বাঁ দিকের নীল চৌখুপিতে ৫০টি সাদা তারা। কিন্তু টুইটারে পোস্ট করা ছবিতে দেখা গেছে, ট্রাম্প লালে পর নীল রঙের ডোরা কাটছেন সেই ছবিতে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের জয়ে রাশিয়ার কলকাঠি নাড়ার অভিযোগ মামলাকে উল্লেখ করে নেটিজেনদের কেউ বলছেন, ট্রাম্প রাশিয়ার পতাকা আঁকার চেষ্টা করছিলেন, কারণ রাশিয়ার পতাকাতেই সাদা, লাল, নীল ডোরাকাটা দাগ আছে।

কেউ বলছেন, জন ম্যাককেইনের মৃত্যুর আগেই তাকে সম্মান জানাতে সেই রঙের ডোরা কেটেছিলেন ট্রাম্প। কেউ বলছেন, পাশে বসা শিশুকে অনুকরণের চেষ্টা করছিলেন মার্কিন প্রেসিডেন্ট। ট্রাম্প সমর্থকরা অবশ্য তার সাফাই গেয়ে বলেছেন, দেশের শহিদ পুলিশকর্মীদের শ্রদ্ধা জানাতেই অতিরিক্ত নীল ডোরা কেটেছিলেন ট্রাম্প নিজ দেশের জাতীয় পতাকায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post বঙ্গবন্ধুর বায়োপিক নির্মাতা চূড়ান্ত
Next post গ্রিসে গ্রেনেড হামলায় নিহতদের স্মরণ
Close