Read Time:3 Minute, 27 Second

গত ১৮ আগস্ট শনিবার লস এঞ্জেলেসের বাংলাদেশ একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে ‘বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা’।

লস এঞ্জেলেসে নতুন গঠিত এই শিশু সংগঠনটি প্রথম বারের মত পালন করল জাতীয় শোক দিবস। প্রবাসের মাটিতে বাংলাদেশ, বঙ্গবন্ধু, স্বাধীনতা ও বাঙ্গালীর সংস্কৃতি এবং ঔতিহ্য নতুন প্রজন্মের বাংলাদেশী আমেরিকানদের মাঝে ছড়িয়ে দেওয়ার লক্ষ্য নিয়ে এই সংগঠনের পথচলা শুরু হয়েছে।

অনুষ্ঠানের প্রথমেই কোরয়ান তেলোয়াত করে শিশু শিল্পী সাবিহা ও শর্মী জামান, গীতা পাঠ করে সানজিদা পাল। শিশু শিল্পীরা সমবেত কণ্ঠে বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশন করে। এরপর বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরাবতা পালন করা হয়।

বঙ্গবন্ধুকে স্মরণ করে তার সংক্ষিপ্ত জীবনী নিয়ে আলোকপাত করে সুস্ময় ইসলাম, ফাহিম আহমেদ ও সিয়ামুসা সাকিবা। কবিতা আবৃত্তি করে শিশু শিল্পী শর্মী জামান, প্রভাতী দেব, সুখদেব পাল। জাতীয় এই শোক দিবসে নতুন প্রজন্মের শিশুদের বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের উপর একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। নতুন প্রজন্মের শিশু কিশোরদের উৎসাহ সহযোগিতা ও ধন্যবাদ জ্ঞাপন করে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়া শাখার সভাপতি শফিকুর রহমান, কমিউনিটি ব্যক্তিত্ব সবার প্রিয় মোমিনুল হক বাচ্চু, বাফলা সভাপতি নজরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা টি জাহান কাজল, টিয়া হাবিব, মাহতাব উদ্দিন টিপু, মনোয়ার হোসেন, ক্যালিফোর্নিয়া স্টেট যুবলীগ সভাপতি কামরুল হাসান।

কারিগরি সহযোগিতায় ছিলেন জাহিদ হাসান পিন্টু। সহযোগিতায় ছিলেন আজিজ আহমেদ ও আফরোজ আলম। বঙ্গববন্ধু শিশু কিশোর মেলার সার্বিক পরিকল্পনায় ছিল সংগঠনটির পরিচালক সালমা আলম। সর্বশেষে বঙ্গবন্ধু এবং ১৫ আগস্টে নিহতদের আত্মার মাগফেরাত করে দোয়া করা হয়। দোয় পরিচালনা করেন শফিকুর রহমান। পুরো অনুষ্ঠানটি পরিচালনা করে শিশু শিল্পী সিয়ামুস সাকিবা ও শর্মী জামান।

শোকসভায় আগত শিশু কিশোর ও অতিথিদের ধন্যবাদ দিয়ে সংক্ষিপ্ত বক্তব্য দেন, ‘বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার’ প্রধান উপদেষ্টা ফিরোজ আলম।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post সৌদি আরবে এক বাংলাদেশি পরিবারের ৪ সদস্য নিহত
Next post মিয়ানমার সেনাদের হামলায় ২৪ হাজার রোহিঙ্গার মৃত্যু
Close