Read Time:2 Minute, 48 Second

যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পেলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শ্বশুড় ও শ্বাশুড়ি। মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের স্লোভেনিয়ান বংশোদ্ভুত এই অভিভাবক শপথ নিয়ে আনুষ্ঠানিকভাবে যুক্তরাষ্ট্রের নাগরিক হলেন।

ভিক্টর এবং আমালিজা নাভস গতকাল বৃহস্পতিবার একান্ত পরিসরে আয়োজিত এক অনুষ্ঠানে দেশটির নাগরিকত্বের শপথ পাঠ করেন। নিউ ইয়র্কে এই শপথ পাঠ অনুষ্ঠান আয়োজিত হয়। তাদের আইনজীবী মাইকেল ওয়াইলডস বিষয়টি নিশ্চিত করেন।

মাইকেল জানান, নাগরিকত্ব পাওয়ার আগে এই দম্পতি গ্রীন কার্ডের মাধ্যমে যুক্তরাষ্ট্রে অবস্থান করছিলেন। তাদের মেয়ে মেলানিয়া ট্রাম্প কার্ডের পৃষ্ঠপোষকতা করেছেন। যুক্তরাষ্ট্রের অভিবাসন আইন অনুযায়ী, গ্রীন কার্ড পেয়ে দেশটিতে পাঁচ বছর অবস্থানের পর নাগরিকত্বের জন্য আবেদন করা যায়। তবে এর সাথে আরও কিছু বিষয় খতিয়ে দেখে অভিবাসন অধিদপ্তর।

মাইকেল ওয়াইলডস জানান, তার মক্কেলদের যুক্তরাষ্ট্রে অবস্থানের মেয়াদ পাঁচ বছর হয়েছে। তবে এ বিষয়ে আর কোন বিস্তারিত তিনি দেননি।

ভিক্টর নাভস স্লোভেনিয়াতে মোটর গাড়ির একজন বিক্রয় প্রতিনিধি হিসেবে কাজ করতেন। আর আমালিজা নাভস সেখানেই একটি টেক্সটাইল কারখানায় কাজ করতেন। দুইজনের বয়সই ৭০ এর কোঠায়।

মেলানিয়া ট্রাম্পও একজন অভিবাসী হিসেবেই প্রবেশ করেছিলেন যুক্তরাষ্ট্রে। মডেলিং করার সময় ‘অসাধারণ যোগ্যতা’ থাকায় আইনস্টাইন ভিসায় ২০০১ সালে যুক্তরাষ্ট্রে আসেন তিনি। পরে ২০০৬ সালে দেশটির নাগরিকত্ব পান মেলানিয়া।

এদিকে পারিবারিক ভিসার বিরুদ্ধে সবসময়ই সোচ্চার ছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প। বংশপরম্পরায় ভিসা দেওয়ার থেকে যোগ্যতার ভিত্তিতে ভিসা দেওয়ার পক্ষে সরব আছেন ট্রাম্প।

সূত্রঃ বিবিসি

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কার্যালয়ের জন্য জমি ক্রয়
Next post গাজায় ইজরায়েলী বাহিনীর গুলিতে নিহত ২, আহত শতাধিক
Close