পাঁচটি বাস বুঝে পেল শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী আজ শনিবার সকাল সাড়ে ৯টার দিকে সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) উল্টোপাশে কলেজ কর্তৃপক্ষের কাছে বাসগুলো হস্তান্তর করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া শিক্ষার্থী পরিবহনের জন্য একটি দ্বিতল বাস, তিনটি একতলা বাস ও একটি ৩০ আসন বিশিষ্ট কোস্টার উপহার হিসেবে হস্তান্তর করেন।

ঢাকা অঞ্চলের ক্যান্টনমেন্ট পাবলিক এবং ক্যান্টনমেন্ট বোর্ড স্কুল ও কলেজের প্রধান পৃষ্ঠপোষক এবং লজিস্টিক এরিয়া কমান্ডার মেজর জেনারেল আতাউল হাকিম সরোয়ার হাসান কলেজের পক্ষ থেকে গাড়িগুলোর চাবি বুঝে নেন।

গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে শহীদ রমিজ উদ্দিন কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি, অধ্যক্ষ, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা হাসাপাতালের সামনে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হন। এছাড়া আহত হয় বেশ কয়েকজন। নিহত শিক্ষার্থীরা হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মিম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব।

এর প্রতিবাদে ফুঁসে উঠে শিক্ষার্থীরা। সড়কে বিক্ষোভ করে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী। তারা লাইসেন্সও চেক করে। বিভিন্ন স্থানে বাস ভাংচুরের ঘটনাও ঘটে।