Read Time:2 Minute, 13 Second

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১১ আগস্ট পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন ইমরান খান। নতুন প্রধানমন্ত্রীর জন্য মন্ত্রী পরিষদের সদস্যদের জন্য নির্ধারিত এলাকার একটি ভবন চূড়ান্ত করা হয়েছে। সেখানেই থাকবেন দেশটির সাবেক এই ক্রিকেট তারকা।
গত ২৫ জুলাই এর নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পায় ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পিটিআই। নির্বাচনে জয়লাভের পর এক বক্তৃতায় ইমরান খান আগেই জানিয়েছিলেন যে, প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে থাকবেন না তিনি। বানিগালা’র নিজের বাসভবনেই থাকবেন তিনি। তবে সেই বাসভবনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা না থাকায় শেষ পর্যন্ত মন্ত্রীদের আবাসিক এলাকার একটি ভবনে থাকতে রাজি হয়েছেন তিনি।
এদিকে নির্বাচনের আনুষ্ঠানিক ফল আসার পর থেকেই ভিভিআইপি প্রটোকল আর নিরাপত্তা দেওয়া হচ্ছে ৬৫ বছর বয়সী ইমরান খানকে। নিরাপত্তা জোরদার করা হয়েছে তার ব্যক্তিগত বাসভবনেও। তাঁর সাথে দেখা করে নিরাপত্তা ও প্রটোকলের প্রাথমিক ব্রিফিং দিয়েছেন দেশটির পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।
পুলিশ বলছে, ইমরানের ব্যক্তিগত বাসভবনে নিরাপত্তা জোরদার করা সম্ভব না। পাহাড়ের পাদদেশে হওয়ায় এবং অনেকটা খোলামেলা ধরনের হওয়াতে এই বাসভবনে নিরাপত্তা ঝুঁকিতে থাকবেন ভাবী প্রধানমন্ত্রী। তবুও যতটুকু জোরালো নিরাপত্তা ব্যবস্থা তৈরি করা যায় সেসব কিছু ইতিমধ্যে সম্পন্ন করেছে দেশটির পুলিশ।
সূত্রঃ ডন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post জিম্বাবুয়েতে নির্বাচনী সহিংসতায় নিহত ৩, জাতিসংঘের উদ্বেগ
Next post আমার পরিবারও পরিচয় শনাক্ত করতে পারবে না : মমতা
Close