Read Time:2 Minute, 24 Second

পাকিস্তানে নজিরবিহীন সেনা হস্তক্ষেপের নির্বাচনে জয়ী সাবেক ক্রিকেটার ইমরান খান বিজয়ী হয়েছেন। তবে সংখ্যাগরিষ্ঠতা পেলেও সরকার গঠন করার মতো যথেষ্ঠ আসন পেতে ব্যর্থ হয়েছে দলটি। তাই বাধ্য হয়েই কোয়ালিশন সরকার গঠন করতে হবে পিটিআই নেতা ইমরান খানকে। এই লক্ষ্যে গত শুক্রবার থেকে বিভিন্ন দলের কাছে ধরনা দেওয়া দেওয়া শুরু করেছে দলটির প্রধান নেতা ইমরান খান।

কেবল পাকিস্তানের জাতীয় পরিষদেই নয়, পাঞ্জাবেও কোয়ালিশন সরকার গঠন করতে যাচ্ছে দলটি। প্রায় দুযুগ ধরে পাঞ্জাব নওয়াজ শরীফের ঘাটি হিসেবে পরিচিত হয়ে আসলেও, এবারের নির্বাচনে পিটিআই এই প্রদেশে চমক দেখিয়েছে। এরই লক্ষ্যে কোয়ালিশন সরকারের অংশ করে নিতে স্বতন্ত্র প্রার্থীসহ বিভিন্ন দলের প্রার্থীদের সঙ্গে দেখা করা শুরু করেছেন ইমরান।

এরইমধ্যে মুত্তাহিদা কওমি মুভমেন্টের (এমকিউএম) প্রধান খালিদ মকবুল সিদ্দিকীর সঙ্গে যোগাযোগ করেছেন পিটিআই নেতা জাহাঙ্গীর তারিন। গত শুক্রবার এমকিউএম বিলাওয়াল ভুট্টোর ডাকে সাড়া দিয়ে ইসলামাবাদের সম্মেলনে যোগ দেয়নি। এতেই দলটির প্রতি ইমরান খান ও তার দলের আস্থা বেড়েছে। সরকার গঠন করতে ইমরান খানের দরকার আরও ২০ আসন। প্রতিযোগিতামূলক ২৭২ আসনের বিপরীতে ইমরান খান পেয়েছে ১১৭ আসন।

এদিকে পাঞ্জাবে ১৩০ আসনে জয় পেয়েছে ইমরানের দল পিটিআই। এদিকে ২১ স্বতন্ত্রপ্রার্থীর সঙ্গে ইতোমধ্যে সাক্ষাৎ করেছেন ইমরান খান ও তার দলের নেতারা। আর কোয়ালিশন সরকারে কাদের নেওয়া হবে পুরো বিষয়টি-ই নিয়ন্ত্রণ করছে ইমরান খান।

সূত্র: ডন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post বিশ্বের সবচেয়ে বুড়োর মৃত্যু
Next post ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে মাশরাফিদের সিরিজ জয়
Close