মাঈনুল ইসলাম নাসিম : ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই),বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্সএসোসিয়েশন (বিজিএমইএ) এবং বাংলাদেশ নীটওয়্যার ম্যানুফ্যাকচারার অ্যান্ড এক্সপোর্টার্স এসোসিয়েশনের (বিকেএমইএ) তরফ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে ইউরোপে আসন্ন ‘প্রবাসী বিনিয়োগ মহাসম্মেলন’ ১ম বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট ২০১৮ সফল করতে। সামিটের সার্বিক প্রস্তুতির অংশ হিসেবে ২৬ জুনমঙ্গলবার বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়।

অত্যন্ত গুরুত্বপূর্ণ এই সভায় যোগ দেন ব্রাসেলসের বাংলাদেশ দূতাবাস এবং ইউরোপিয়ান ইউনিয়নে দায়িত্বরত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাদত হোসেন,এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, বিজিএমইএ সভাপতি মো. সিদ্দিকুর রহমান, বিকেএমইএ সহ-সভাপতি ফজলে শামীম এহসান, ওয়ার্ল্ডবাংলাদেশ অর্গানাইজেশন (ডব্লিউবিও) ও ফ্রান্স বাংলাদেশ ইকোনমিক চেম্বারের (সিইএফবি) সভাপতি কাজী এনায়েত উল্লাহ এবং সামিটের বিশেষ সমন্বয়ক মাঈনুলইসলাম নাসিম।

উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলা বাংলাদেশে বিশ্বব্যাপী কোটি প্রবাসীর সার্থক ও নিরাপদ বিনিয়োগ নিশ্চিত করতে অনুষ্ঠিতব্য বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিটের এজেন্ডা ও রোডম্যাপ নিয়ে বিস্তারিত আলোচনা হয় সভায়।