স্পেনের মাদ্রিদে বাংলাদেশি মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠান ‘ঢাকা ফ্রুটাস’র উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় গত ৮ জুন মাদ্রিদে বাংলাদেশি অধ্যুষিত এলাকা লাভাপিয়েসের বাংলাদেশি মসজিদে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এ সময় ঢাকা ফ্রুটাস’র স্বত্বাধিকারী আল আমিন মিয়া ও পরিচালক শাহ আলম উপস্থিত ছিলেন।

ইফতার মাহফিলে বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সভাপতি লুতফুর রহমান, নারায়নগঞ্জ জেলা অ্যাসোসিয়েশনের সভাপতি সোহেল ভূঁইয়া, নরসিংদী ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুল গফুর মিলন, স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য কবির আল মাহমুদ, ব্যবসায়ী নাহিদ আনোয়ারুলসহ ৬ শতাধিক রোজাদার এ ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন।

ইফতারের আগে দেশ-জাতি ও মুসলিম উম্মাহর সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন লন্ডনস্থ আল কোরআন একাডেমীর চেয়ারম্যান হাফেজ মুনির উদ্দিন আহমদ।

উল্লেখ্য, পুরো রমজান মাস জুড়েই বাঙালি পাড়া খ্যাত লাভাপিয়েসের বাংলাদেশি মসজিদে রোজাদারদের জন্য ইফতারের আয়োজন করা হচ্ছে। মসজিদ পরিচালনা কমিটির তত্ত্বাবধানে বিভিন্ন আঞ্চলিক সংগঠন, ব্যবসা প্রতিষ্ঠানের পাশাপাশি ব্যক্তিগতভাবেও অনেকেই এ ইফতার মাহফিলের আয়োজন করে থাকেন।