Read Time:2 Minute, 54 Second

এশিয়ান হেরিটেজ কমিটি প্রদত্ত পুরস্কার লাভ করেছেন বাংলাদেশি মুক্তিযোদ্ধা-বিজ্ঞানী ড. জিনাত নবী। মানবতার সেবামূলক কর্মকাণ্ডে বিশেষ অবদানের জন্যে যুক্তরাষ্ট্রের সর্ববৃহৎ শ্রমিক ফেডারেশন ‘এএফএল-সিআইএ’র অধিভূক্ত শ্রমিক ইউনিয়নগুলো এই পুরস্কার প্রদান করে।

নিউইয়র্কের সোয়া দুই লাখ শ্রমিকের প্রতিনিধিত্বকারি লোকাল-৩৭ এর সদর দফতরে ১৮ মে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান বক্তা ছিলেন ডেমক্র্যাটিক পার্টির জাতীয় কমিটির ভাইস চেয়ারপার্সন কংগ্রেসওম্যান গ্রেস মেং। বিজয়ীদের পুরস্কার তুলে দেন এই শ্রমিক ইউনিয়নের ট্রেজারার এবং নিউইয়র্ক অঞ্চলে এশিয়ান হেরিটেজ কমিটির চেয়ারপার্সন মাফ মিসবাহ উদ্দিন।

ড. জিনাত নবীর পাশাপাশি নিউইয়র্ক স্টেট সুপ্রিম কোর্টের জজ মার্গারেট চেং এবং নিউইয়র্ক পুলিশের ডেপুটি ইন্সপেক্টর টমি ন্যাগকেও প্রদান করা হয় এই পুরস্কার।

বিজ্ঞানী ড. জিনাত নবী বলেন, বহুজাতিক এই সমাজে বৃহৎ একটি অংশজুড়ে রয়েছি এশিয়ানরা। এই আমেরিকাকে আজকের অবস্থানে আনতে এশিয়ানদের অবদান খাটো করে দেখার অবকাশ নেই। এ সম্মান দায়িত্ব পালনে আমাকে আরও বেশি অনুপ্রাণিত করবে।

কংগ্রেসওম্যান গ্রেস মেং বলেন, এই আমেরিকায় তথ্য-প্রযুক্তি, চিকিৎসা, ব্যাংকিং, গবেষণা, শিক্ষকতা, বিনিয়োগসহ সকল সেক্টরেই এশিয়ান-আমেরিকানরা অবদান রেখে চলেছেন। কিন্তু সে অনুযায়ী মূলধারার রাজনীতিতে তাদের অংশগ্রহণ নেই। এঅবস্থার অবসানে এলায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার’সহ বিভিন্ন ককাস কাজ করছে। আমি যখন প্রথম প্রার্থী হয়েছি, তখন এই প্রতিষ্ঠান আমার জন্যে কাজ করেছে। এভাবেই আমাদেরকে সম্মুখে এগুতে হবে।

মাফ মিসবাহ হচ্ছেন এলায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার’র প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান। তিনি এএফএল-সিআইও’র পক্ষ থেকে সমবেত সকলকে ধন্যবাদ জানান।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post নেবারহুড কাউন্সিল নির্বাচনী প্রচারণায় বাংলাদেশ কমিউনিটি পিছিয়ে
Next post নিউইয়র্কের এলমহার্স্ট পাবলিক স্কুলের দ্বিতীয় ভাষা বাংলা
Close