শনিবার আনুষ্ঠানিকভাবে রাজ পরিবারের সদস্য হতে যাচ্ছেন সাবেক মার্কিন টিভি অভিনেত্রী মেগান মর্কেল। প্রিন্স হ্যারির সাথে তার এই রাজকীয় বিয়েতে প্রিন্স চার্লসের হাতে হাত রেখে বিয়ের মঞ্চে যাবেন মেগান।

শনিবার ইংল্যান্ডের স্থানীয় সময় দুপুর ১২টায় এই রাজকীয় বিয়ের আনুষ্ঠানিকতা শুরু হবে। শুরুতে মা দোরিয়া রাগল্যান্ডের সাথে উইন্ডসর প্যালেসের সেন্ট জর্জ গীর্জায় আসবেন মেগান। সেখান থেকে প্রিন্স চার্লসই তাকে বিয়ের মঞ্চে নিয়ে যাবেন। বিষয়টি নিশ্চিত করেছে প্রিন্স চার্লসের প্রাসাদ কেনসিংটন প্যালেস।

রেওয়াজ অনুযায়ী বিয়ের কনে তার বাবার হাত ধরে বিয়ের মঞ্চে পৌছায়। তবে মেগানের বাবা থমাস মর্কেল অসুস্থ হয়ে মেক্সিকোতে চিকিৎসাধীন আছেন। তাই ‘হবু-শ্বশুর’ এর হাত ধরেই ‘আই ডু’ বলার মঞ্চে উঠবেন মেগান।

আগামীকালের এই বিয়েতে উপস্থিত থাকবেন প্রিন্স হ্যারির দাদা ও ইংল্যান্ড সাম্রাজ্যের রাজা ফিলিপ। বিষয়টি নিশ্চিত করেছে বার্মিং হাম প্যালেস।

মেগানের রাজকীয় গাউন বয়ে নিয়ে যেতে থাকবে ১০ জন ব্রাইড মেইড ও পেজ বয়েজ। এদের প্রত্যেকের বয়স ৮ বছরের নিচে। বিয়ের পর প্রায় এক লক্ষ লোকের সামনে দিয়ে ঘোড়ার গাড়িতে চড়ে বের হবেন নব দম্পতি। আর বিয়েতে উপস্থিত থাকবেন আমন্ত্রিত ৬০০ জন রাজ পরিবারের সদস্য।

এদিকে এই বিয়েকে কেন্দ্র করে নেওয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা। প্রায় ২৫০ জন রাজকীয় পুলিশ উইন্ডসন প্যালেসের নিরাপত্তায় থাকব।