গত ১৩ মে রবিবার সন্ধ্যায় লস এঞ্জেলেসস্থ বাংলাদেশ কন্সুলেটে অনুষ্ঠিত হলো বৈশাখ বরণ ও ‘মা’ দিবস। কন্সাল জেনারেল প্রিয়তোষ সাহা বাংলাদেশে ছুটিতে থাকার কারণে বৈশাখের অনুষ্ঠানটি এবার নির্ধারিত সময় হতে পারেনি। উল্ল্যেখ্য বৈশাখ বরণ অনুষ্ঠানটি প্রিয়তোষ সাহা লস এঞ্জেলেসে কনসুলার হিসাবে নিয়োগ পাবার পর শুরু করেন। ১৩ মে ‘মা’ দিবস উপলক্ষে কন্সুলারের পক্ষ থেকে উপস্থিত সকল মায়েদের শুভেচ্ছা জানানো হয় এবং মিষ্টিমুখ করানো হয়। ‘মা’ দিবস উপলক্ষে লস এঞ্জেলেস নারী নেত্রী ড্যানি তৈয়ব শুভেচ্ছা বক্তব্য দেন।

বৈশাখী উপলক্ষে শুভেচ্ছা বক্তব্য দিতে গিয়ে উপস্থিত রাজনৈতিক নেতৃবৃন্দ কন্সুলারের বিরুদ্ধে অপ্রচারে জড়িতদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দেন এবং যেকোনো পরিস্থিতি মোকাবেলায় তারা কন্সাল জেনারেল প্রিয়তোষ সাহার সাথে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। বক্তব্য দেন স্টেট্ আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান, সহ-সভাপতি আব্দুর রব, জাকির খান, সাবেক সভাপতি সোহেল রহমান বাদল, ফিরোজ আলম, স্টেট্ যুবলীগ সভাপতি কামরুল হাসান, সেচ্চাসেবক সভাপতি শাহ আলম চৌধুরী খান, সাংবাদিক মামুন আজিজ আহমেদ প্রমুখ। উপস্থিত নেতৃবৃন্দের বক্তব্য শেষে সম্মানিত কন্সাল জেনারেল পাশে থাকার জন্য সবাইকে ধন্যবাদ দিয়ে অপপ্রচারকারীদের উদ্দেশে স্মরণ করিয়ে দেন, তিনি কারোর ক্ষতির কারণ হবে না কখনো, তবে আপনাদের মনে রাখা উচিত আমি মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক এখানে নিয়োগ প্রাপ্ত।

তিনি যতদিন চাইবেন আমি ততদিন এখানে বিশ্বস্ততার সহিত কাজ করে যাবো। কোনো চটি পত্রিকায় আমার বিরুদ্ধে অপপ্রচার অথবা বিতর্কিত ব্যক্তিদের ষড়যন্ত্রে আমার কিছুই হবে না।” কন্সাল জেনারেল তার বক্তব্যে আরও বলেন, কমিউনিটির রাজনৈতিক কোন্দল কন্সুলেট অফিসে আনবেন না। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন স্বয়ং কন্সাল জেনারেল প্রিয়তোষ সাহা। অনুষ্ঠানে গান এবং নৃত্য পরিবেশনা করেন স্থানীয় শিশু শিল্পীরা। এ ছাড়াও মিতালি কাজল ও ওস্তাদ হাসিব এর গান সবাইকে মুগ্ধ করেন।