লিটল বাংলাদেশ প্রেস ক্লাব আয়োজিত লিটল বাংলাদেশ নেবারহুড কাউন্সিল ফরমেশন/ডিভিশন সংক্রান্ত নির্বাচনী বিষয়ক টাউন হল মিটিং গত ১২ মে (শনিবার) ২০১৮, অনুষ্ঠিত হয়েছে। লিটল বাংলাদেশ প্রেস ক্লাবের আয়োজনে কমিউনিটির সকল রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও নেতৃত্বস্থানীয় ব্যাক্তিবর্গের উপস্থিতিতে দল, মত, নির্বিশেষে বিপুল উৎসাহ ও উদ্দীপনায় ঐক্যবদ্ধভাবে নেবারহুড কাউন্সিল প্রতিষ্ঠায় একযোগে কাজ করার অনবদ্য দৃষ্টান্ত সৃষ্টি করেছে।

দেশ ও জাতির প্রশ্নে প্রবাসে থেকে এক ও অভিন্নতার প্রমাণ উক্ত টাউন হল মিটিং এর অধিবেশনে পাওয়া যায়। সর্বসম্মতিক্রমে লিটল বাংলাদেশ প্রেস ক্লাবকে সমন্বয়কারি করে একটি কমিউনিটি টিম গঠিত হয়, যে টিমে উপস্থিত সহ সকল আগ্রহী সদস্য থাকবেন এবং সম মর্যাদায় সম অধিকারে ঐক্যবদ্ধভাবে লিটল বাংলাদেশ নেবারহুড কাউন্সিল প্রতিষ্ঠার লক্ষ্যে নির্বাচনী প্রচারণার কাজ করতে অঙ্ঘীকারবদ্ধ হয়। বক্তগণ নির্বাচনী প্রচারকার্য করে সুষ্ঠু ও প্রবার ঘটানোর জন্য মূল্যবান মতামত ও পরামর্শ প্রদান করেন।

বাংলাদেশী কমিউনিটি সহ লিটল বাংলাদেশ এলাকায় বসবাসরত ভিন্ন ভাষাভাষী মানুষদের অনুপ্রাণিত করে কিভাবে হ্যাঁ ভোট আদায় করা যায় তা নিয়ে বক্তারা স্ব স্ব বক্তব্যে তাদের সর্বাত্মক সহযোগীতা ও প্রনালী তুলে ধরেন।

স্ট্যান্ডার্ড এক্সপ্রেসের শাহ আলম বলেন, তিনি তার ৫,০০০ সদস্যের কাছে আবেদন জানাতে পারবেন, মমিনুল হক বাচ্চু কমিউনিটির মানুষের কাছে ভোটের জন্য আবেদন করবেন বলে জানান। এমনি করে মুনার আনিসুর রহমান, বাফলার প্রেসিডেন্ট নজরুল আলম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান সহ অন্যান্য বক্তারা তাদের জনশক্তির মাধ্যমে প্রচারণার ক্ষেত্রে সহায়তার কথা ব্যাক্ত করেন, বর্তমান উইলশ্যায়ার কোরিয়া টাউনের ভারপ্রাপ্ত সভাপতি জেরিন ইসলাম বলেন, ডাক যোগে এবং ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদানের সুযোগ রয়েছে। যারা এলাকার বাইরে বসবাস করেন তারা কমিউনিটি ইন্টারেট হিসেবে হ্যাঁ ভোটে অংশ গ্রহণ করতে পারবেন, সে ক্ষেত্রে সোনালী এক্সচেঞ্জ, বা রেস্টুরেন্ট ও গ্রোসারী স্টোর অথবা মসজিদ কতৃপক্ষের কাছ থেকে ২ কপি রিসিট বা তাদের কাছ থেকে লিখিত সনদ প্রদানের মাধ্যমেও ভোট প্রদান করার সুযোগ পাবেন।

টাউন হল মিটিং পরিচালনা করেন লিটল বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি কাজী মশহুরুল হুদা। বক্তব্যে অংশগ্রহণ করেন- এম কে জামান, মমিনুল হক বাচ্চু, মুজিব সিদ্দিকী, ডা: সিরাজুল্লাহ, সামসুদ্দিন মানিক, এহসান বাচ্চু, ফিরোজ আলম, খান চৌধুরী, শফিকুর রহমান, শাহ আলম, ইলিয়াস শিকদার, আবু হানিফা, ড্যানী তৈয়ব, শহিদুল ইসলাম, আনিসুর রহমান, হাবিবুর রহমান, জেরিন ইসলাম, মারুফ ইসলাম, কামরুল হাসান, মোবারক হোসেন, আক্তার হোসেন, কামরুল ইসলাম, মোহম্মদ আলী প্রমুখ।

এছাড়া প্রচুর কমিউনিটির মানুষ যারা উপস্থিত হতে পারেননি তারা টেলিফোনের মাধ্যমে একাত্ম প্রকাশ করে কমিউনিটি টিমের সদস্য থাকার কথা জনিয়েছেন। সফল টাউন হল মিটিং হওয়ার পরপরই কমিউনিটি টিম প্রচারণা কার্য ইতিমধ্যে শুরু করে দিয়েছেন এবং কমিউনিটিতে ব্যাপক সাড়া পড়ে গেছে বলে জানা গেছে। নেবারহুড কাউন্সিল কামিউনিটি টিম লস এঞ্জেলেসের সকল প্রবাসীদের উদ্দেশ্যে হ্যাঁ ভোটকে জয়যুক্ত করার ব্যাপারে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছে।