আগামী ১২ মে (শনিবার) বিকেল ৪টায় লিটল বাংলাদেশ প্রেস ক্লাব অব লস এঞ্জেলেস, লিটল বাংলাদেশ নেবারহুড কাউন্সিলের  হ্যাঁ/না ভোটকে কেন্দ্র করে সকল রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যাক্তিবৃন্দের প্রতি আহ্বান জানিয়ে এক টাউন হল মিটিং এর আহ্বান জানিয়েছে।

আসন্ন ১৯ জুন লিটল বাংলাদেশ নেবারহুড কাউন্সিলের হ্যাঁ/না ভোট কোরিয়ান কমিউনিটির জন্য চ্যালেঞ্জ ও ক্ষীন হয়ে পড়ায় দল, মত নির্বিশেষে টাউন হল মিটিং কমিউনিটির জন্য এক জরুরী প্লাটফর্ম।

লিটল বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি কাজী মশহুরুল হুদা জানান, লিটল বাংলাদেশ নেবারহুড কাউন্সিল ফরমেশন কমিউনিটির একটি বড় পাওয়া। লিটল বাংলাদেশ সৃষ্টির ৮ বছর পর এই সুযোগ এসেছে। যা হারালে পরবর্তীতে আসবে না।

তিনি আরও বলেন, নেবারহুড কাউন্সিল একক কারো প্রাপ্তি নয়, এটা কমিউনিটির সকলের। সেক্ষেত্রে কমিউনিটির সর্বস্তরের মানুষের এগিয়ে এসে অংশ গ্রহণ অপরিহার্য। প্রত্যেকেই যদি এ দায়িত্ব নেয় তাহলেই সম্ভব ‘না’ ভোটকে  ‘হ্যা’ তে পরিনত করা। আমাদের একটাই শক্তি আছে তাহল জনবল। এই শক্তি কাজে লাগিয়ে কি ভাবে ‘হ্যা’ ভোটকে জয়যুক্ত করা যায় তার জন্যই লিটল বাংলাদেশ প্রেস ক্লাব কমিউনিটির নেতৃস্থানীয় ব্যাক্তিদের একত্রে সকলের সহযোগিতায় সাফল্য অর্জনের লক্ষ্যে টাউন হল মিটিংয়ের আয়োজন করেছে এবং ব্যাপক সাড়া পাওয়া গেছে।

লিটল বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি হুদা সকলকে যথা সময়ে বাংলাদেশ একাডেমীর মিলনায়তনে (৪২০১, থার্ডস্ট্রীষ্ট, লস এঞ্জেলেস) উপস্থিত থাকার আহ্বান জানান। উল্লেখ্য যে, কমিউনিটির তিন ধরনের মানুষ এই ভোটে অংশ গ্রহন করতে পারবেন।

ক) যারা উক্ত এরাকায় বসবাস করেন, অথবা খ) যাদের উক্ত এলাকায় ব্যাবসা, প্রতিষ্ঠান আছে বা কাজ করেন এবং গ) যার উক্ত এলাকায় স্বার্থ জড়িত আছে, (যেমন- কেনা কাটা বা এলাকার প্রতিষ্ঠানগুলোর সাথে আদান প্রদান হয়)।

ভোটে অংশগ্রহনে দুটি পদ্ধতি আছে- এক নির্দিষ্ট দুটি ভোট কেন্দ্রের যে কোন একটিতে গিয়ে সরাসরি ভোট প্রদান করা, দ্বীতিয় হল যারা কাজের জন্য ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবে না, তারা অথবা যারা দূরে বসবাস করেন (অর্থাৎ যাদের এলাকায় কেনা কাটা সংক্রান্ত স্বার্থ জড়িত) ভোট কেন্দ্রে এসে ভোট দেওয়া সম্ভব নয়, তারা ডাকযোগে ভোট দিতে পারবেন। ডাকযোগে ভোট দেওয়ার পদ্ধতি হল, নির্বাচনের ৪৫ দিন পূর্বে ডাকযোগে ভোটের ব্যালটের জন্য আবেদন করতে পারবেন এবং নির্বাচনের ৩০ দিন পূর্বে ব্যালট ডাকযোগে পাঠান শুরু হবে। নির্বাচনের ৭ দিন আগে পর্যন্ত ডাকযোগে ভোট দেওয়ার জন্য আবেদন করতে পারবে, তবে যথাসময়ে ব্যালট সিটি ক্লার্ক অফিসে পৌছাতে হবে গননার ক্ষেত্রে।

যেহেতু নির্বাচন হবে ১৯শে জুন, ২০১৮, সেহেতু ৫ই মে থেকে অনলাইনের মাধ্যমে ডাকযোগে ভোট দেওযার ফর্মের আবেদন করা যাবে। ২১শে মে থেকে সিটি ক্লার্ক আবেদনের ভিত্তিতে ডাকযোগে ব্যালট ভোটারদের কাছে পাঠানো শুরু করবেন এবং ১২ই জুন ডাকযোগে আবেদন করার শেষ সময়। যারা নির্বাচনের দিন ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবে না তারা ডাকযোগে ভোটে অংশগ্রহন করতে চাইলে নিমোক্ত অনলাইনে গিয়ে ডাকযোগে ভোট দেওয়ার ব্যালট পেপারের জন্য নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করবেন।

(https://clerkappsele.lacity.org/vlumreg/#/vlm)