বাফলার বাংলাদেশ প্যারেড এণ্ড ফেস্টিবল আগামী ৩১ মার্চ এবং ১ এপ্রিল। এ উপলক্ষ্যে প্রতিবছরের মত এবার প্রকাশ হতে যাচ্ছে স্মরণীকা ‘অপরাজেয়’। তবে আনন্দের বিষয় হচ্ছে এবছর বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অব লস এঞ্জেলেস এর স্মরণীকার জন্য বাণী পাঠিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মো: আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

এছাড়া এবারের স্মরণীকার জন্য বাণী পাঠিয়েছেন ব্রাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদ।

উল্লেখ্য, বাফলার কার্যক্রম ইতিমধ্যে বাংলাদেশসহ সারা বিশ্বের প্রবাসী কমিউনিটির কাছে সুপরিচিত। লস এঞ্জেলেসে প্রধান দুটি জাতীয় দিবসে বাফলা বিশেষ আয়োজন করে থাকে। এর মধ্যে স্বাধীনতা দিবসে ‘বাংলাদেশ ডে প্যারেড’ এবং বিজয় দিবসে ‘বাংলার বিজয় বহর’। উভয় অনুষ্ঠানের জন্য প্রধানমন্ত্রী বাণী পাঠিয়ে কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেছেন। প্রবাসে মূলধারায় বাংলাদেশকে তুলে ধরার এই প্রয়াসকে স্বাগত ও শুভেচ্ছা জানান তিনি।

এবারের প্যারেডে নতুন র‌্যালী সংযোজিত হতে যাচ্ছে। যা বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মূলধারায় ও নতুন প্রজন্মের কাছে পরিচিত করে তুলবে।

বাফলার প্রেসিডেন্ট নজরুল আলম কমিউনিটির সকল প্রবাসীকে বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আয়োজিত প্যারেড ও ফেস্টিবলে অংশ গ্রহণের জন্য আহ্বান জানিয়েছেন। প্যারেড শুরু হবে ৩১ মার্চ দুপুর ২টায়।