যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রুশ-কানেকশান বিষয়ে চলা তদন্ত কার্যক্রমে কোন ধরণের হস্তক্ষেপ না করতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সতর্ক করে দিয়েছেন ট্রাম্পের নিজ দল- রিপাবলিকান দলের নেতারা।

এর আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রুশ কানেকশান ইস্যুটিকে ডেমোক্রেটদের তৈরি করা ইস্যু আখ্যা দিয়ে বলেন, প্রধান তদন্তকারী ও সাবেক এফবিআই প্রধান রবার্ট মুলার নিজে ডেমোক্রেট সমর্থক। তা ছাড়া তার তদন্ত কমিটিতে ১৩ জন ডেমোক্রেট সমর্থক রয়েছেন, যেখানে একজনও রিপাবলিকান সমর্থক নেই। তাই শিগগিরই রবার্ট মুলারের তদন্ত কার্যক্রম থেকে রবার্ট মুলারকে সরিয়ে দেওয়ার ইঙ্গিত দিয়েছিলেন ট্রাম্প।

এর পরপরই রিপাবলিকান দলের বেশ কয়েকজন নেতা মুলারের তদন্ত কার্যক্রমে কোন ধরণের হস্তক্ষেপ না করতে ট্রাম্পকে সতর্ক করে দেন। রিপাবলিকান দলের সিনেটর লিন্ডসে গ্রাহাম বলেন, মি. মুলারকে কোন ধরণের হস্তক্ষেপ ছাড়াই তদন্তকার্যক্রম চালিয়ে যাওয়ার স্বাধীনতা দিতে হবে। তদন্ত কার্যক্রমে কোন ধরণের হস্তক্ষেপ শুরু করলে, ট্রাম্পকে মনে রাখতে হবে এই চেষ্টা হবে তার পদচ্যূত হওয়ার প্রথম পদক্ষেপ। ট্রাম্পকে মনে রাখতে হবে যে, ‘আমরা আইনের শাসনে বিশ্বাসী’।

এদিকে রিপাবলিকান দলের আরেক সিনেট সদস্য জেফ ফ্ল্যাক বলেন, রবার্ট মুলারের বিরুদ্ধে প্রেসিডেন্ট ট্রাম্প কোন সিদ্ধান্ত নিলে আমরা রিপাবলিকানরা তা মেনে নিবো না। এ ছাড়া কংগ্রেসে তা কখনো অনুমোদন পাবে না বলেও সাফ দিয়েছেন জেফ ফ্ল্যাক।