লস এঞ্জেলেসে লিটল বাংলাদেশ কমিউনিটির আয়োজনে সম্মিলিতভাবে যথাযথ মর্যাদা ও ভাব গাম্ভীর্য্যের মধ্যদিয়ে শ্যাটো রিক্রেয়েশন সেন্টারে একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। প্রবাসী বাংলাদেশিদের রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো অস্থায়ী বেদিতে ফুল দিয়ে শহীদের প্রতি শ্রদ্ধা জানান।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন ফারহানা সাঈদ ও সামগ্রিক পরিচালনায় কাজী মশহুরুল হুদা। অনুষ্ঠানে একুশের শহীদদের স্মরণে কবিতা পাঠের আসরে অংশগ্রহণ করেন ফিরোজ আলম, কামরান আহমেদ, সৈয়দ এম হোসেন বাবু, ম্যাকলিন চৌধুরী, ফারহানা সাঈদ, প্রভাতী দেবী, অনুশে আলম ও কাজী মশহুরুল হুদা।

এছাড়া দেশের গান পরিবেশন করেন স্থানীয় শিল্পীদের মধ্যে শাহনাজ বুলবুল, কাবেরী রহমান, সোনিয়া বডুয়া, মাহতাব আজমী, নাহিদ সিমিম প্রমুখ।

অস্থায়ী বেদিতে শ্রদ্ধাঞ্জলি দেন যথাক্রমে মুক্তিযোদ্ধারা, আওয়ামী লীগ, বিএনপি যুবলীগ, সামাজিক সংগঠন উত্তরণ, লিটল বাংলাদেশ প্রেসক্লাব, ফ্রেন্সক্লাব, বাংলাদেশ আমেরিকান হিন্দু এসোসিয়েশন, বাংলাদেশ আমেরিকান হিন্দু সোসাইটি, গ্রীষ্মবরণ উৎসব, বৈশাখী মেলা, বাংলাদেশি আমেরিকান ডেমোক্রেটিক পার্টি ও সামাজিক সংগঠন দোহার।

একুশের অনুষ্ঠানে লিটল বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে ভাষা সৈনিক ডাঃ সিরাজুল্লাহকে আজীবন সম্মাননা প্রদান করা হয়। অপরদিকে, লস এঞ্জেলেসর ভ্যালিতে প্রথম প্রহরে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সমূহ অস্হায়ী শহীদ বেদীতে পুষ্পাঘ অর্পণ করে।

তাদের মধ্যে মুক্তিযোদ্ধা, বাফলা, উত্তরণ, দোহার, ফ্রেন্ডস ক্লাব, জালালাবাদ এসোসিয়েশন, বিএনপি, আওয়ামী লীগ, ওসমানী স্মৃতি সংসদ, তরঙ্গ শিল্পী প্রমুখ। স্হানীয় শিল্পীগণ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।