কাতারের রাজধানী দোহা’র প্রাণকেন্দ্র রিজেন্সী হলে ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করে কাতারস্থ চট্টগ্রাম সমিতি। দল-মত-ধর্ম-বর্ণ নির্বিশেষে হাজার হাজার প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতিতে বৃহস্পতিবার দোহার রিজেন্সী হল প্রাঙ্গণ মিলন মেলায় পরিণত হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি শফিকুল ইসলাম তালুকদার বাবু’র সভাপত্বিতে এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ।বক্তব্য রাখেন বিশেষ অতিথি তথা বৃহত্তর চট্টগ্রাম সমিতি যুক্তরাজ্যের সভাপতি ব্যারিস্টার মানোয়ার হোসেন, ও বাংলাদেশ থেকে আগত বিশিষ্ট লেখক-সাংবাদিক ও মানবাধিকার কর্মী শওকত বাঙালি,আশ্ররাফ হোসেন প্রমুখ।

অনুষ্ঠানটি যৌথ সঞ্চালনায় ছিলেন, কাজী আশরাফ ও সাদিয়া চৌধুরী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার।দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নের জন্য সার্বিক কাজ করে যাচ্ছে। এসময় তিনি প্রবাসে শুধু ব্যবসা প্রতিষ্ঠান সীমাবদ্ধ না রেখে,দেশে স্কুল কলেজ বা হাসপাতাল প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়ার আহবান জানান।

প্রবাসে বিশেষ ক্যাটাগরিতে অবদান রাখার জন্য এদিন ড. হাবিবুর রহমান, এস.এম. ফরিদুল হক, শামসুল আলম, রফিকুল ইসলাম ভূঁইয়া হেলাল,ওমর ফারুক চৌধুরী ও জিয়াউদ্দিন জিয়াকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

পরে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে মেজবানের সমাপ্তি ঘঠে