Read Time:5 Minute, 34 Second

বিদেশ বিভূঁইয়ে সপ্তাহ ঘুরে একটি ছুটির দিনের অপেক্ষা সকলের। ব্যাচেলর, বিবাহিত ব্যাচেলর কিংবা পরিবার বর্গ, ছুটির দিনটি কাটাতে উন্মুখ হয়ে থাকেন সপ্তাহের অন্যান্য দিনও। উৎসবমুখর ঘরোয়া ছোট বড় আয়োজনগুলো কর্মব্যস্ত প্রবাসীদের প্রাণের সঞ্চার ঘটায়।

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে এমনি একটি আয়োজন ছিল শুক্রবার।

আমিরাত প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস)-এর আয়োজনে ‘পরবাসে আনন্দের একদিন’ আনন্দ উৎসবটি স্থানীয় মুশরিফ পার্কে সত্যি সত্যিই আনন্দের বানে ভাসায় উপস্থিত প্রায় দুই শতাধিক প্রবাসীদের।

বাদ জুমার পরপর সকলের মিলিত হওয়া, ভুরিভোজ। ধীরে ধীরে অতিথিদের আগমন। নারীদের পিঠা প্রতিযোগিতা, বাচ্চাদের চিত্রাঙ্কন, খেলাধুলা, প্রবাসী শিল্পীদের সঙ্গীত পরিবেশন, নৃত্য, কবিতা-ছড়া আবৃত্তি সবই ছিল প্রাণবন্ত। সবচেয়ে আর্ষকণ ও বিনোদনের খোরাক হয় ‘স্বামীর কাছের পত্র লেখা’ প্রতিযোগিতা। শুধু চিঠি লিখেই শেষ নয়, নিজ হাতে নিয়ে সে চিঠি পড়ে শোনান প্রতিযোগিরা। প্রতিটি চিঠির লাইন যেন, আনন্দ ও বিনোদনের ঢেউ তুলছিল উপস্থিত সকলের অন্তরে। সেই আনন্দের ঢেউ থেকেই কড়তালির ধ্বনি-প্রতিধ্বনিতে মুখোরিত হয় চারপাশ।

প্রতিটি প্রতিযোগিতার ছিল ভিন্ন ভিন্ন বিচারক, ছিলেন ভিন্ন ভিন্ন পরিচালক। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কমার্শিয়াল কাউন্সিলর ড. রফিক আহমেদ। আনন্দ, আড্ডা আর প্রতিযোগিতার পুরস্কার বিতরণটিও ছিল টান টান উত্তেজনার।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রসাসের আহ্বায়ক মুহাম্মদ নূরুল আবছার তৈয়বী। পুরো আয়োজন যৌথভাবে পরিচালনা করেন সংগঠনের সদস্য সচিব সাইফুল ইসলাম তালুকদার ও সাবেক সভাপতি শিবলী আল সাদিক।

পূর্ব ঘোষিত পিঠা প্রতিযোগিতার বার্তা পাওয়া ভাবির বাসা থেকেই নিয়ে আসেন হরেক রকমের পিঠা। দুধের পিঠা, ভাপা পিঠা, তেলের পিঠা, সাঁচের পিঠা, পুয়া পিঠা, পাটি স্পটা পিঠা আরো কত কি! বিচারকদের রায়ে এই প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে যৌথভাবে প্রথম হন নিশাত জাহান নিশু ও ডা. নুসরাত ইয়াসমিন (যৌথ), দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার বিজয়ীও ছিলেন যৌথভাবেই আকলিমা সুলতানা সাথী ও নিলুফা আকতার এবং তৃতীয় শবনম আকতার ও সালেহা।

স্বামীর কাছে পত্র লিখে বিজয়ী হন প্রথম ইসরাত জাহান, দ্বিতীয় স্বপ্না ও তৃতীয় হয় রোমা। এছাড়া বাচ্চাদের চিত্রাঙ্গনে প্রথম হয় আরিয়ান, দ্বিতীয় আফরা ও তৃতীয় হয় তাহিয়া। দৌড়ে হামিম, আরিয়ান ও সানজিদা।

পুরস্কারের স্পন্সর ছাড়াও বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সিনিয়র সহ-সভাপতি আইয়ুব আলী বাবুল, প্রকৌশলী আবু নাসের, দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সহ-সভাপতি মাহাবুব আলম মানিক, মিরসরাই সমিতির সভাপতি মাজাহার উল্লাহ মিয়া, এস এম শফিকুল ইসলাম শফি, সাইফুদ্দিন আহমেদ।

আরও উপস্থিত ছিলেন বিশেষ অতিথির বক্তব্য রাখেন দুবাই শেফালী আকতার আখি, ইয়াকুব সুনিক, কাউসার নাজ, জেসমিন আকতার সিআইপি, শবনম আকতার, নিশাত জাহান,আকলিমা সুলতানা।

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন হাসান মোরশেদ, ছালাহউদ্দিন, আবদুল মান্নান, নাসিম উদ্দিন আকাশ, লুৎফুর রহমান,গিয়াস উদ্দিন সিকদার, খোরশেদ আলম, আশিক ইশতিয়াক, আবদুল্লাহ আল শাহিন,ওবায়দুল হক,সরওয়ার উদ্দিন রনি,ওসমান চৌধুরী, এম এনাম হোসেন, ইসমাইল, সেলিম উদ্দিন, শামসুল হক, আমিনুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ড. রফিক আহমেদ বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post এফবিআইয়ের বিরুদ্ধে ট্রাম্পের ক্ষমতার অপব্যবহারের অভিযোগ
Next post যুক্তরাষ্ট্রে ‘বাংলাদেশ বিষয়ক’ আলোচনায় বাংলাদেশের প্রতিনিধি না থাকায় ক্ষোভ
Close